DIGITAL

January 27, 2023

APTCE 18538973148

জার ই ল তলা -বাবুর বাজার ভায়া চন্দ্র নাথ পুর নির্মীয়মাণ রাস্তার গুনগত মান নিয়ে সংশয় প্রকাশ

 নিজস্ব সংবাদদাতা বড় খলা 9 ই জানুয়ারি— অটল জীর্ প্রধান মন্ত্রী সড়ক যোজনা যে মহৎ উদ্দেশ্য নিয়ে করা হয়েছিল তাতে বর্তমানে দূর্নীতির ঘুঘু র বাসা বেঁধেছে । সরকার  যত ই দূর্নীতি নির্মূল সহ স্বচ্ছ প্রশাসনের কথা বলুক না কেন তা কি দূর হবে?  গতকাল এমনটাই চোখে পড়ল জার ই ল তলা – বাবুর বাজার ভায়া চন্দ্র নাথ পুর প্রধান মন্ত্রী সড়ক যোজনা র  কাজ দেখে ।  সড়কের কাজ যে এত নিম্নমানের হয় তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন এই নির্মীয়মাণ সড়কের ড্রেন, কাল ভার ট ও সেতু নির্মাণের জন্য পূর্ত দফতরের নির্দিষ্ট করে দেওয়া রডের বিপরীতে 6 mm  কয়ে ল ব্যবহার করে দিন দুপুরে বেপরোয়া ভাবে নির্মাণ কাজ চালিয়ে যাওয়া হচ্ছে । কোন প্রতিবাদ ধোপে টিকছে না ।সূত্রের দাবি বিধায়ক মহাশয়ের দৃষ্টি আকর্ষণ করা সত্ত্বেও বরাত প্রাপ্ত ঠিকাদারের এত সাহস কোথা থেকে এসেছে ।

                             এসব কি হচ্ছে?  অভিভাবক শূন্য মনে হচ্ছে , এখানে উল্লেখ্য যে এই সড়ক বৃহত্তর চন্দ্র নাথ পুর পঞ্চায়েত এলাকার মানুষের কাছে অত্যন্ত গুরুত্ব পূর্ণ যোগাযোগ ব্যবস্থা । এভাবে সকল নিয়ম নীতি বিসর্জন দিয়ে রাস্তা নির্মাণ হলে আগামী বর্ষা আসার পূর্বে এই সড়ক দিয়ে গো চলাচল অসম্ভব হবে বলে জানিয়েছেন এই পঞ্চায়েত এলাকার সচেতন নাগরিক গন ।গতকাল Central Vigilance Commission  এর জনৈক National Activist  এই পঞ্চায়েত এলাকার মানুষের অনুরোধে  এই রাস্তার কাজ পরিদর্শন করেন তিনি বলেন যে বরাক উপত্যকার মধ্যে এটাই এক নির্মীয়মাণ সড়ক যার গুনগত মান নিয়ে উর্ধ তন কতৃপক্ষে র কোন হেলদোল পরিলক্ষিত হচ্ছে না , তিনি বলেন এই দূর্নীতির অভিযোগ  দিল্লীর সদর দফতরে ভিডিও ফুটেজ সহ পাঠাবেন ।

                      এই রাস্তার নির্মান কাজে  উত্থাপিত যে সব অভিযোগ স্থানীয় বাসিন্দারা করেছেন তা সরজমিনে পরিদর্শন করার জন্য কাছাড় জেলার জেলা শাসক ও পূর্ত দফতরের  আধিকারিকের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে ।