DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

উদার বন্দ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে সমাজ সেবি তাপস দাসের নাম চর্চায় এসেছে

 ইউসুফ আলী বড় ভূঁইয়া 15 ই জানুয়ারি—- উদার বন্দ বিধানসভা কেন্দ্রে বিজেপির টিকিট প্রার্থী হিসেবে স্থানীয় ও বহিরাগত প্রার্থী নিয়ে তরজা র লড়াই শুরু হয়েছে , সবাই স্থানীয় বাসিন্দা চান । এখন পর্যন্ত স্থানীয় বাসিন্দা হিসেবে টিকিটের দাবিদার হিসেবে বর্তমান বিধায়ক মিহির কান্তি সোম , প্রবীন বিজেপি নেতা শ্যামাপদ রায় মাঠে নেমেছেন ।হঠাৎ করে দল বহিরাগত প্রার্থী দিতে পারে এমন তর খবর চাউর হতেই  বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে  উদার বন্দের বিশিষ্ট সমাজসেবী তা পস দাসের নাম চর্চার কেন্দ্রে উঠে এসেছে ।

                               এখানে উল্লেখ্ করা প্রয়োজন তাপস দাস একজন উচ্চ শিক্ষিত অবসর প্রাপ্ত বিষয়া ও একজন সমাজ সেবি হিসেবে সমাদৃত । সূত্রের খবর তিনি র পিতা  ফণীন্দ্র  দাস  কাছাড় জেলার আদি বাসিন্দা ছিলেন তিনি ও একজন সরকারী কর্মী ছিলেন ,। তাপস দাস প্রথমে   SSC  পরীক্ষা পাশ করে কাষ্ঠ ম পরিদর্শক হিসেবে নিযুক্তি পান পরে আসাম পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষা তে সফলতার সাথে উত্তীর্ণ হয়ে ACS  উপাধি লাভ করে  বিক্রয় কর বিভাগের আধিকারিক হিসেবে কাজ করেন  , পরে  তিনি ঐ বিভাগের সহকারী কমিশনার পদে  উন্নীত হন । দীর্ঘ 36 বছর চাকরি করে অবসর গ্রহন করেন ।

                             অবসরের পর  তিনি স্থায়ী ভাবে উদার বন্দ এলাকায়  বসবাস শুরু করেন এবং স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত হয়ে সমাজের কাজে ব্রতী হন । জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই তাকে 

ভালবাসেন , তিনি ও  যে কোন ধরনের আপদ বিপদে তাদের পাশে দাঁড়ান । এককথায় সমাজসেবী হিসেবে  উদার বন্দ বিধানসভা কেন্দ্রের প্রতিটি গ্রামে ,  বাগানে তাকে নিয়ে  আলোচনা হয় । বর্তমানে তিনি  বিজেপি দলের  একজন একনিষ্ঠ কর্মী , সেই সুবাদে এবং বর্তমানে স্থানীয় ও বহিরাগত প্রার্থী নিয়ে যে বিতর্কের সৃষ্টি হয়েছে সেই সময় তাপস বাবুর নাম চর্চায় চলে আসা  বিশেষ অর্থবহ বলে মনে করছেন সচেতন মহল ।