DIGITAL

December 6, 2022

APTCE 18538973148

বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের লক্ষীপুর কমিটির স্মারকলিপি প্রদান

 অসীম রায় লক্ষীপুর 19 ই জানুয়ারি —– বাংলা ভাষা সহ বাঙালি দের সাথে বঞ্চনার বিরুদ্ধে গর্জে উঠলো বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন । গতকাল সমগ্র বরাক উপত্যকার বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের কেন্দ্রীয় ও আঞ্চলিক কমিটির সদস্যরা বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে তাদের খেদ প্রকাশ করে আসামের মাননীয় মূখ্য মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন । আজ লক্ষীপুরের আঞ্চলিক কমিটির সদস্যরা মহকুমাশাসকের হাতে এক স্মারকলিপি তুলে দেন ।স্মারকলিপি তে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয় যে আসাম অফিসিয়াল ল্ল্যাং গু যেজ আইনের সংশোধন করা সহ বরাক উপত্যকার শিক্ষিত বেকার যুবক যুবতী দের যোগ্যতা অনুযায়ী চাকরি প্রদান নিশ্চিত করতে হবে।

                      আজকের বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের আরেক সভায়  অংশগ্রহন করে বক্তব্য রাখেন আমরা বাঙ্গালী র আসাম রাজ্য কমিটির সম্পাদক প্রধান সাধন পুর কায় স্থ । তিনি চাঁচাছোলা ভাষায় বর্তমান সরকারের সমালোচনা করে বক্তব্য রাখেন , তিনি বলেন, যে মাতৃভাষা র জন্য এই বরাক উপত্যকার এগারো জন ভাষা সৈনিক শহীদ হয়েছেন সেই শহীদের শহরের মানুষ আজ গর্জে উঠেছেন , বর্তমান সরকারের কথায় কাজে মিল নেই , তিনি বলেন সরকার বড়ো ভাষাকে স্বীকৃতি প্রদান করলো তাতে আমাদের কোন আপত্তি নেই কিন্তু যেখানে বাংলা ভাষী দের সংখ্যা বেশি সেখানে  কেন বাংলা ভাষা কে স্বীকৃতি দেওয়া হলনা । তিনি বলেন কথায় কথায় মূখ্য মন্ত্রী বলেন বরাক ব্রহ্ম পুত্র পাহাড় ভূয়া ম  তার সরকার এক দৃষ্টিতে দেখে , এটা 

কি ধরনের দেখা?  প্রশ্ন তুলেছেন সাধন বাবু , এদিকে   হেমন্ত বিশ্ব শর্মা বরাক উপত্যকা তে এসে বলেছিলেন   এবার থেকে রাজ্য সরকারের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মী বরাক উপত্যকা থেকে নিযুক্তি দেওয়া হবে , কিন্তু দেওয়া কি হয়েছে ? তিনি বলেন বরাক উপত্যকার কর্ম বিনিয়োগ কেন্দ্র কে এখান থেকেই তুলে নিলে ভালো হবে । তিনি আজ এতটাই  সরব ছিলেন যা পূর্বে তাকে দেখা যায় নি ।তিনি সরকারের এই সিদ্ধান্ত কে পরিবর্তন করার জন্য জোরালো দাবি জানান ।