DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

বে কায়দায় পড়ে গেছেন অনেক জনসাধারণ , আধার কার্ড নিয়ে — নেতাদের নীরবতা নিয়ে প্রশ্ন উঠেছে

 নিজস্ব সংবাদদাতা 9 ই ফেব্রুয়ারি শিলচর—— সর্বত্র আ ধার কার্ড  আবশ্যকীয় হয়ে পড়ায় সাধারণ মানুষ আধার কার্ড তৈরি করতে হিমশিম খাচ্ছেন ।যদিও সরকারের নির্দেশে বলা হয়েছে কোনও প্রকার ফি লাগবে না তথাপি সাধারণ মানুষ সহজে পেতে লেনদেন করছেন । প্রতিটি  কেন্দ্রে যে অর্থের বিনিময়ে কার্ড তৈরি করা হচ্ছে তার বিস্তর অভিযোগ পাওয়া গেছে ।প্রতিবাদ করে ও কোন রকম লাভ হয়নি ।

                    এদিকে বিড়ম্বনার শিকার হয়ে পড়েছেন একাংশ মানুষ তাদেরকে  এক অফিস থেকে বের হয়ে অন্য অফিসে দৌড়ঝাঁপ করতে দেখা গেছে । সংবাদে প্রকাশ যেসব মানুষ এন,  আর, সি কেন্দ্রে গিয়ে  আধার কার্ড বানানোর জন্য হাতের ছাপ দিয়েছিলেন তারা বর্তমানে বিপাকে পড়েছেন । তাদেরকে বলা হচ্ছে জেলা শাসকের কার্যালয় থেকে কাগজ পত্র নিয়ে আসার জন্য ।সেখান থেকেই স্পষ্টিকর ন না আসলে কিছুই করা যাবে না ।ফলে  নিরাশ হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ ।যার ফলশ্রুতিতে এইসব মানুষ বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন না , অন্য দিকে রাজ্যের বাইরে গিয়ে ও বিপদে পড়বেন । উদ্ভূত সমস্যা নিরসনে কোন রাজনৈতিক দলের নেতা মন্ত্রি দের হেলদোল নেই , সবাই টিকিটের জন্য হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন । দিশেহারা হয়ে পড়েছন সেই সব পরিবারের সদস্যরা ।

                 এব্যাপারে বড খলা সমষ্টি ভিত্তিক সামাজিক সংগঠন সর্বাঙ্গীণ মানব কল্যান সংঘের  দ্বারস্থ হয়েছেন সেইসব দিশেহারা মানুষ । এব্যাপারে বরাক উপত্যকার প্রতিটি দল সংগঠনের তরফে উদ্ভূত সমস্যা নিরসনে এগিয়ে আসতে অনুরোধ জানিয়েছেন  ভুক্তভোগী জনসাধারণ ।এখানে উল্লেখ্য যে এই আধার কার্ড দেওয়ার নামে কতৃপক্ষ যে হাতের ছাপ নিয়েছেন তা একধরনের প্রতারনা এবং এই হাতের ছাপ নেওয়া টার এক গুরুতর রহস্য যে আছে তা আর বলার অপেক্ষা রাখে না ।যথাসময়ে বোধগম্য হবে বলে অনুমান করা হচ্ছে।