DIGITAL

December 7, 2022

APTCE 18538973148

ফুলের তল পাবলিক হাই স্কুলের রৌপ্য জয়ন্তী উদযাপন অনুষ্ঠান সম্পন্ন হলো

 নিজস্ব সংবাদদাতা 15 ই ফেব্রুয়ারি লক্ষী পুর—– 1996 ইংরেজি র 8 ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত ফুলের তল পাবলিক হাই স্কুলের পঁচিশ বছর পূর্ণ হয়েছে গত আট ই ফেব্রুয়ারি । এই পঁচিশ বছর পূর্তি উপলক্ষে  গত আট ই ফেব্রুয়ারি যথারীতি স্থাপনাদিবস পালন করা হয় ।স্থাপনা দিবসের অঙ্গ হিসেবে গত তেরো ফেব্রুয়ারি বিভিন্ন প্রতিযোগী তার আয়োজন করা হয় । খেলা ধুলা সহ কুইজ প্রতিযোগী তায় অংশ গ্রহন করে এই স্কুলের ছাত্র ছাত্রীরা ।

                গতকাল 14 ই ফেব্রুয়ারি ছিল এই রৌপ্য জয়ন্তী উৎসবের শেষ দিন ।ঐ দিন সকাল দশটার সময় শুরু হয় অঙ্কন প্রতিযোগী তা , সকাল এগারোটা থেকে শুরু হয় প্রকাশ্য সভা । উদযাপন সমিতির সভাপতি প্রদীপ কুমার দে রে সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মূখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেহরু কলেজের অধ্যক্ষ সমর কান্তি রায় চৌধুরী , সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক দুর্গা পাণ্ডে ও জগবন্ধু দাস, স্কুল পরিদর্শকের প্রতিনিধি বিশ্বজিৎ ভট্টাচার্য ও অভিজিৎ বিশ্বাস , সমাজ সেবি আবি ন্দ্র দাস, মুখে শ পাণ্ডে , থৈ বা সিংহ প্রমুখ । উপস্থিত অতিথি বৃন্দ গন কে উত্তরীয় দিয়ে বরন করা হয় ।

                  তারপর প্রধান অতিথি সমর কান্তি রায় চৌধুরী স্বামী বিবেকানন্দে র প্রতিকৃতি তে শ্রদ্ধা জানিয়ে  প্রদীপ প্রজ্বলিত  করে রৌপ্য জয়ন্তী স্মৃতি স্মারক উন্মোচিত করেন ,দীর্ঘ পঁচিশ বছরের ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন  উদযাপন সমিতির সহ সভাপতি শিল্প জিত পাল , অন্যান্য বক্তারা  বলেন প্রাদেশিক রন করার  যে সব পরিকাঠামোর আবশ্যক সেসব থাকা সত্ত্বেও কেন এই স্কুল প্রাদেশিক রন  করা হয় নি , তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন ।এই ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয় । এই সভায় বিভিন্ন প্রতিযোগী তায় বিজয়ী ছাত্র ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয় ।পরিশেষে বিভিন্ন ভাষা ভাষী দের নিয়ে এক নৃত্য ও সঙ্গীত  পরিবেশন অনুষ্ঠানের আয়োজন করা হয় । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী বিধান লস্কর ও তাঁর সহযোগী গন ।