DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

আজ থেকে অসম জাতীয় পরিষদের প্রতীক চিহ্ন “জাহাজ” স্বীকৃতি পেয়েছে

 নিজস্ব সংবাদদাতা গুয়াহাটি 28 শে ফেব্রুয়ারি —আজ অসম জাতীয় পরিষদ জাহাজ প্রতীক চিহ্ন সম্বলিত রাজনৈতিক দল হিসেবে নির্বাচন কমিশনের কাছে রেজিস্ট্রশন করলো ।রেজিস্ট্রশন নং হলো 56/161/2020-2021 /PPS-1  আসামের অর্থ নৈতিক ইতিহাসের প্রতীক জাহাজ চিহ্ন বেছে নেওয়ার গুরুত্ব আছে বলে দলীয় সূত্রে জানা গেছে ।2021 এর বিধানসভা সভা নির্বাচনে অংশ নিতে এই আঞ্চলিক দল  অন্যান্য রাজনৈতিক দলের চাইতে ভিন্ন মতাদর্শ পোষন করে এগোতে চাইছে , তারা আসামের উন্নয়নে সব ভাষা ভাষী জনসাধারণের সহযোগিতা কামনা করে সংগঠন সাজাতে চায় । এক কথায় কংগ্রেস-বিজেপি  থেকে সহস্র যোজন দূরত্ব বজায় রেখে দিস পুর দখলের চেষ্টা করছে ।

                     এখানে উল্লেখ্য যে এই দল গঠনের পর একটা ভূল বার্তা সমাজে ছড়িয়ে পড়ে যে এই দল শুধুমাত্র অসমীয়া ভাষী দের দল , কিন্তু রাজনৈতিক দল বলে কথা , মূহুর্তে সেই ভুল  শুধরে দল রাজ্যের সব ভাষা ভাষী বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে আলোচনা করে দলের কেন্দ্রীয় কমিটি গঠন করে ।এখানে ভাষি ক  সংখ্যালঘু ও ধর্মীয় সংখ্যালঘু কে বিভাজন না করে নবগঠিত এই রাজনৈতিক দল সবাইকে নিয়ে চলার পথে বেরিয়ে পড়ে । বরাক উপত্যকা তে সংগঠন কে বিস্তার করতে যে সব  ব্যক্তি কে দায়িত্ব প্রদান করা হয়েছে তাদের  প্রশাসনিক  দক্ষতা এই উপত্যকা তে থাকার সুবাদে বরাক উপত্যকার বিশিষ্ট ব্যক্তিদের সাথে আলোচনা করে অনেক পথ পাড়ি দিয়েছেন । প্রথম সফর কালে দলের প্রধান লু রিন জ্যোতি গ গৈ  বরাক উপত্যকার অভিমান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন   সেই ভূল বার্তা কে দূরে সরিয়ে ফেলেছে । প্রথম আলাপ  আলোচনা তে গগৈ অসমীয়া বাঙালি কে পৃথক না করে  বলেন একটি জাতির ভাষা সেই জাতির গর্ব ।তাই আমার দল সব ভাষা কে সম্মান প্রদর্শন করে ।

      এদিকে দল কাছাড় জেলার সাতটি বিধানসভা কেন্দ্রের মধ্যে চারটি তে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে  , কেন্দ্র গুলো হলো লক্ষীপুর, ধলা ই , কাঠি গড়া, ও বড় খলা ।তিনটি সমষ্টি র প্রার্থী মোটামুটি পাকা করে নেওয়া হয়েছে , একমাত্র বড় খলা সমষ্টি তে কাকে  প্রার্থী করা হবে এখনই ঠিক হয় নি । অন্যদিকে করিম গঞ্জ জেলার দুটো সমষ্টি তে প্রার্থী দেওয়া হবে বলে এক সূত্রে জানা গেছে ।এদিকে রাই জর দল ও বসে নেই তারা ও বরাক উপত্যকার দুই তিনটি সমষ্টি তে প্রার্থী দিতে পারে বলে ঐ দলের সমর্থকরা জানিয়েছেন ।