DIGITAL

September 30, 2022

APTCE 18538973148

লক্ষীপুর বিধানসভা কেন্দ্রে থৈ বা সিংহের উপর নির্ভর করবে কংগ্রেসের জয় পরাজয়


অসীম রায়ের প্রতিবেদন 16 ই মার্চ লক্ষীপুর— দিন যত ঘনিয়ে আসছে লক্ষীপুর বিধানসভা নির্বাচনের চিত্র পাল্টাতে শুরু হয়েছে । একদা ভারতীয় জাতীয় কংগ্রেসে ছাড়া লক্ষীপুর বিধানসভা সমষ্টি অন্য কোন দলের হাতে ছিল না । প্রয়াত দীনেশ প্রসাদ গোয়ালা র পর তার ছেলে রাজদীপ গোয়ালা কে এই আসন থেকে নির্বাচিত করে বিধায়ক বানিয়ে পাঠিয়েছিলেন লক্ষীপুর বাসি ।অজানা কারণে তিনি বিজেপি দলে ভিড়ে যান ।কিন্তু বিজেপি দল রাজদীপ গোয়ালা র সাথে বিশ্বাস ঘাতকতা করে বিজেপি দলের কাছাড জেলা কমিটির সভাপতি কৌশিক রাই কে এই আসনে মনোনয়ন প্রদান করে ।

এদিকে কংগ্রেস দল ও সদ্য বিজেপি থেকে পদত্যাগ করিয়ে মুখেশ পাণ্ডে কে কংগ্রেসের প্রার্থী মনোনীত করে যথারীতি টিকিট প্রদান করেছে । কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত লক্ষীপুরের মানুষ বিজেপি প্রার্থী কৌশিক রাই কে বহিরাগত বলে চিহ্নিত করে একবাক্যে স্থানীয় প্রার্থী হিসেবে মুখেশ কে বরন করে নিতে চলেছেন ।সূত্রের খবর প্রাক্তন বিধায়ক রাজদীপ গোয়ালা ও তার সমর্থকেরা লক্ষীপুর আসন কংগ্রেসের দখলে আনার চেষ্টা করছেন ।

এদিকে গোদের উপর বিষ ফুডার মতো নির্দল প্রার্থী হিসেবে থৈ বা সিংহের উপস্থিতি বিজেপির কাল হতে পারে । শত্রুর শত্রু আমার মিত্র হিসেবে নির্দল প্রার্থী থৈ বা সিংহের পক্ষে প্রচার করতে আসতে পারেন অন্যান্য নির্দল প্রার্থী যেমন দিলীপ পাল , রাহুল রায় ও আশীষ হালদার এমন আভাস পাওয়া গেছে । সব মিলিয়ে জোট মহাজোটের কোন প্রার্থী বিজয়ীর শিরোপা পান তা সময়ই বলবে বলে জানিয়েছেন সচেতন মহল ।