DIGITAL

December 5, 2022

APTCE 18538973148

ভোটের আগের দিন ও নাগরিকত্বের প্রমান দিতে নোটিশ , জোরদার চর্চা কাঠিগড়া তে

  • বিশেষ প্রতিবেদন কাঠিগড়া 18 ই মার্চ –নির্বাচনের পর হিন্দু বাঙালির জন্য অপেক্ষা করছে আরেক প্রস্থ. হেনস্থা । সবাই যখন খেলা হবে নিয়ে ব্যস্ত হয়ে উঠেছেন কেউ বা  দৌড়ে দৌড়ে বড় বড় নেতা মন্ত্রী দের জনসভায় যোগ দিচ্ছেন ঠিক সেই সময় কাঠিগড়া থানার অধীনস্থ কালা ইন এলাকার দুই বঙ্গ ভাষী।      নুরু দাস ও বিজয় দাসে র হাতে তুলে দেওয়া হয়েছে বিদেশী আদালতের নোটিশ ।

এখানে উল্লেখ্য যে দুই জনের মধ্যে এক জনকে আদালতে হাজির হতে হবে 29 ই মার্চ ও অন্য জন কে 30 ই মার্চ ।অর্থাৎ ভোটের দু তিন দিন আগে । সূত্রের খবর এদের দু জনের নাম ভোটার তালিকায় রয়েছে , আর যে হেতু ভোটার তালিকায় নাম রয়েছে নিশ্চয়ই তারা ভারতীয় নাগরিক ।তাহলে নাগরিকত্বের প্রমান করতে আদালতে হাজির হতে হবে কেন?  এসব প্রশ্নের উত্তর খুঁজতে সর্বত্রই শুরু হয়েছে আলোচনা ।এদিকে প্রশ্ন উঠেছে , যদি বা তাদেরকে বিদেশী বলে চিহ্নিত করা হয় তাহলে তাদের ভোটে নির্বাচিত সরকারের কি হবে?  বিদেশী দের ভোটে নির্বাচিত সরকার অবৈধ হবে কি?

আজ যখন মাননীয় প্রধান মন্ত্রী করিম গঞ্জ সফর করছেন তখন স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে শুরু হয়েছে যে এবার কি বলবেন , আগের বারের মত এবারও হিন্দু বাঙালি দের কি উপহার দিতে এসেছেন ?  নী রু দাসের মতো  আরও হাজার হাজার নিতু দাসের হাতে বিদেশী আদালতের নোটিশ যে আসবে তার আর বলার অপেক্ষা রাখে না । কি অপরাধের শাস্তি পাচ্ছে হিন্দু বাঙালি— প্রশ্ন থেকেই যাবে উত্তরের অপেক্ষায় ।