DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

জাগী রোডের রহা খেলার মাঠে বিজেপির নির্বাচনী সভা

জাগী রোড থেকে আর কে মজুমদার 20 শে মার্চ –নির্বাচনের দিন ঘনিয়ে আসতেই জাগী রোড বিধানসভা কেন্দ্রে  নির্বাচন প্রচারের  মাত্রা বৃদ্ধি পেয়েছে ।কংগ্রেস বিজেপি উভয় পক্ষের জোরদার প্রচার লক্ষ্য করা যাচ্ছে। “কা” ও  ডি ভোটার সমস্যা যে এই বিধানসভা কেন্দ্রের মূল ইস্যু তা নিয়ে উভয় দলের নেতা কর্মীদের দৌড়ঝাঁপ পরিলক্ষিত হচ্ছে ।

গতকাল এই বিধানসভা কেন্দ্রের  রহা ফুটবল খেলার মাঠে ভারতীয় জনতা পার্টির এক নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয় ।এই সভায় বিজেপির প্রার্থী বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী পীযূষ হাজা রিকা হিন্দু বাঙালি দের  ভোট পেতে সেই পুরনো ক্যাসেট বাজালেন ।তিনি বলেন তার সময়ে ডি নোটিশ প্রদান বন্ধ করে দিয়েছিলেন , তার দল হিন্দু বাঙালির নাগরিকত্বের বিষয়ে সচেষ্ট আছে , তাই হিন্দু বাঙালির জন্য “কা” তৈরি করা হয়েছে , আগামী দিনে তা কার্যকর করা হলে হিন্দু বাঙালির কোন সমস্যা থাকবে না ।তিনি আরও বলেন কংগ্রেস “কা” বাতিলের দাবিতে অনড় মনোভাব পোষণ করছে , তারা চায়না হিন্দু বাঙালি নাগরিকত্ব পেয়ে যাক ।মন্ত্রী ভালভাবেই জানেন  ডি ভোটার সমস্যা বাঙালির দূর্বলতা , তাই সেই দূর্বলতা কে সামনে রেখে গতকাল নির্বাচন প্রচার দিব্যি চালিয়ে গেছেন ।

এখানে উল্লেখ্য ব্রহ্ম পুত্র এলাকায়  একুশের নির্বাচনের মূল ইস্যু যে “কা”  তা আর বলার অপেক্ষা রাখেনা ।কিন্তু “কা” যে এক ললি লপ্ তা বোঝার চেষ্টা কেউ করছে না । এক কথায় হিন্দু বাঙালির কাছে কংগ্রেস বিজেপি উভয় দল ই সমান ।গতকালের সভায় মন্ত্রীর  বক্তব্য যে নিছক মন ভোলানো  তা পরিষ্কার হয়ে গেছে , ডি ভোটার সমস্যা সম্পূর্ণ আদালতের ব্যাপার এখানে কারো কথায় আদালত চলবে না , যথাসময়ে অর্থাৎ নির্বাচনের পর দেদার নোটিশ যে আসবে তা নিশ্চিত ।এদিকে কংগ্রেস দল ও যে হিন্দু বাঙালির সমস্যা কতটুকু সমাধান করতে পারবে তা নিয়ে রাজনৈতিক মহল চর্চা শুরু করেছেন ।