DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

12 নং উদার বন্দ বিধানসভা কেন্দ্রের বুথ ফেরত সমীক্ষা তে অজিত সিংহের পাল্লা ভারী

উদার বন্দ থেকে ইউসুফ আলী বড় ভূঁইয়া 3 রা এপ্রিল—- 12 নং উদার বন্দ বিধানসভা কেন্দ্রের মোট বুথ কেন্দ্রের সংখ্যা 196 টি এবং মোট ভোটার সংখ্যা  1,61,443  জন ।   সরকারি ভাবে ভোট প্রদানের হার 73.38%  ঘোষণা করা হয়েছে । এই প্রতিবেদক  উদার বন্দ বিধানসভা কেন্দ্রের বিভিন্ন বুথ কেন্দ্রে ঘুরে যে আভাস পেয়েছেন তা থেকে একটা বিষয় পরিষ্কার হয়ে গেছে যে  এই কেন্দ্রে মহাজোটের  কংগ্রেস মনোনীত প্রার্থী হিসেবে প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক অজিত সিংহ মহাশয় এক সুবিধা জনক অবস্থানে পৌঁছে গেছেন ।

এবারের বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী মিহির কান্তি সোমের পথের কাঁটা হিসেবে নির্দল প্রার্থী আলগা পুরের প্রাক্তন বিধায়ক রাহুল রায় অবতীর্ণ হয়ে বিজেপির সমীকরণ পাল্টে দিয়েছেন । সূত্রের খবর নির্দল প্রার্থী রাহুল রায় যত সংখ্যক ভোট পাবেন তা কিন্তু বিজেপি প্রার্থী মিহির কান্তি সোমের ঝুলি থেকে যে নেবেন তা আর বলার অপেক্ষা রাখেনা ।সেই সুযোগ টাকে কাজে লাগিয়ে পোড় খাওয়া কংগ্রেস প্রার্থী অজিত সিংহ যে বাজিমাত করবেন সেটা বুথ ফেরত সমীক্ষা তে ধরা পড়েছে , বিশ্বস্ত সূত্রে জানা গেছে সাংসদ রাজদীপ রায়ের এক মন্তব্যে হিন্দি ভাষী নেতারা চটে গেছেন আর  পনেরো টি হিন্দি ভাষী সংগঠনের তরফে চা বাগানের শ্রমিকদের বলা হয়েছে নিজের পছন্দ মতো প্রার্থী কে ভোট দিতে , সেই মতো বাগান এলাকায় 60-40 অনেক বাগানে 50-50 ভোট পড়েছে কংগ্রেস প্রার্থী অজিত সিংহের পক্ষে । এদিকে ধর্মীয় সংখ্যালঘু ভোটার গন তাদের শত্রুর শত্রু তাদের মিত্র ফর্মূলা মতে কংগ্রেসের ঝুলিতে 90% ভোট দিয়েছেন বলে অনুমান করা হচ্ছে ।সেই হিসেবে উদার বন্দ বিধানসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী জয়ী হবেন বলে দৃঢ় মনোভাব পোষণ করছেন কংগ্রেস কর্মী সমর্থকরা ।

এখানে উল্লেখ্য  যে এই  কেন্দ্রে ভোট পড়েছে 73.38%  সেই হিসেবে সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় ভোট পড়েছে 90% আনুমানিক বাহান্ন হাজার ধর্মীয় সংখ্যালঘু ভোটার গন   কখনও কংগ্রেস কে বিমুখ করবেন না সেটা নিশ্চিত । অবশ্য সব কিছুর জন্য অপেক্ষা করতে হবে 2 রা মে পর্যন্ত ।