DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

অত্যধিক চূনা পাথর বোঝাই লরি উল্টে পড়লো, বেবী ফুড বহন কারী ম্যাজিক ট্রাকের উপর

কাঠিগড়া প্রতিনিধির বিশেষ প্রতিবেদন 4 ঠা মে—– মুখোমুখি গাড়ির সংঘর্ষ নিয়ে  প্রায় দিনই খবর বের হতে দেখা যায় , কিন্তু  পথিমধ্যে লরি উল্টে গিয়ে অন্য গাড়ির উপর পড়ার সংবাদ সচরাচর দেখা যায় না । কিন্তু আজ এমনই এক দূর্ঘটনা সংঘটিত হয় বি হাড়া পুলিশ ফাঁড়ির অন্তর্গত শিব টিলা এলাকার পূর্ত সড়কে ।

সংবাদে প্রকাশ আজ বিকেল আনুমানিক সাড়ে তিন টা নাগাদ কালা ইন থেকে চুনা পাথর বোঝাই একটি  ড্যাম পার গাড়ি বি হাড়া অভিমুখে আসার সময় বাজার এলাকা অতিক্রম করে শিব টিলা এলাকায় পৌছানোর পর পুকুর সম এস জে সড়কের মধ্যে পড়ে গিয়ে  এদিক ওদিক করছে , ঠিক সেই মুহূর্তে বি হাড়া গামী একটি বেবি ফুড বহন কারী ম্যাজিক  ট্রাক এই স্থান অতিক্রম করার সময় অত্যধিক বোঝাই চুনা পাথরের লরি নিয়ন্ত্রণ হারিয়ে  ম্যাজিক ট্রাকের সামনের দিকে চাপা মেরে  রাস্তার উপর পড়ে যায় ।প্রত্যক্ষ দর্শী স্থানীয় বাসিন্দারা সেই সময় নিকটবর্তী দাবা তে ছিলেন এই ঘটনা সংঘটিত হতেই তারা ঘটনাস্থলে ছুটে আসেন , প্রথমেই তারা ম্যাজিক ট্রাকের চালক কে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করেন পরে ড্যাম পার গাড়ির চালক কে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন । এখানে উল্লেখ্য যে ঘটনা সংঘটিত হতেই ম্যাজিক ট্রাকের অন্য যাত্রী লাফ দিয়ে প্রাণ রক্ষা করেন । সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিশের কাছে খবর চলে যায় , ঘটনা স্থলে পুলিশ ও পৌছায় ।

আজকের এই দূর্ঘটনার  প্রত্যক্ষ দর্শী গন এই প্রতিবেদক কে জানিয়েছেন ,যে এই লরি টি কমপক্ষে 30-35 টন চুনা পাথর নিয়ে এই সড়ক দিয়ে চলাচল করে , আজ ও সেই পরিমাণ পাথর ছিল , কিন্তু রাস্তার এই  অংশ টা এই ধরনের ওভার লোড গাড়ির চলাচলের জন্য রাস্তায় বড় বড় গর্ত তৈরি হয়েছে , আর আজকের এই দূর্ঘটনার জন্য এই সব গাড়ি কে কাঠগড়ায় দাঁড় করলেন স্থানীয় বাসিন্দা সহ স্বেচ্ছা সেবি সংগঠনের সদস্যরা ।তারা পূর্ত বিভাগের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলেছেন ।তারা আরও বলেন যে উত্তর কাঠিগড়া জেলা পরিষদের একমাত্র পশু চিকিৎসা কেন্দ্র কে  এই  চুনা পাথরের ব্যবসায়ী গন গুদাম ঘর বানিয়ে ফেলেছেন । ফলে বৃহত্তম এলাকার বাসিন্দারা পশু চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন ।   এব্যাপারে কাছাড় জেলার জেলাশাসকের দৃষ্টি আকর্ষণ করছেন স্থানীয় সচেতন মহল সহ স্বেচ্ছা সেবি সংগঠনের সদস্যরা ।