DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

লক্ষীপুর আঞ্চলিক বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মিলনীর রবীন্দ্র জন্ম জয়ন্তী উদযাপন

লক্ষীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন 10 ই মে—- গতকাল যথাযোগ্য সম্মান সহকারে 161 তম রবীন্দ্র জন্ম জয়ন্তী  লক্ষীপুর  কলেজ রোডে উদযাপন করা হয় । এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের সূচনা করা হয় । কবিগুরুর প্রতিকৃতি তে মাল্যদান ও পুষ্প স্তবক অর্পণ করেন  বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মিলনীর লক্ষীপুর আঞ্চলিক কমিটি’র সভাপতি সাংবাদিক পুলক  দাস । এরপর আজকের এই মহান দিবসের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন  লক্ষীপুর বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মিলনীর আঞ্চলিক কমিটি’র সম্পাদক কার্তিক রায় ।

 

তারপর একে একে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা । সাংস্কৃতিক অনুষ্ঠানে রবীন্দ্র আবৃত্তি সহ রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করা হয় । সঙ্গীত পরিবেশন করেন পয়লা পুল সঙ্গীত বিদ্যালয়ের সঙ্গীত শিক্ষক প্রদীপ চক্রবর্তী , রূপ ম দেব , দীপঙ্কর দেব রায় , কার্তিক রায়, শুক্লা চক্রবর্তী,   অজন্তা দেব,  পৌল মী রায় ,। রূপ ম দেব দুটো রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করে সবাইকে মুগ্ধ করে দেন ।

আলোচনা সভায় উপস্থিত বিশিষ্ট ব্যক্তি বর্গ  আসাম রাজ্যের  সরকারি বন্ধের তালিকায় রবীন্দ্র জয়ন্তী দিবস কে  সামিল করার জন্য নূতন সরকারের মূখ্য মন্ত্রীর কাছে জোরালো দাবি জানান ।এই দিবসের প্রতি বাঙালির  যে  আবেগ বিজড়িত হয়ে আছে   সে কথা ও  তুলে ধরেন । সমগ্র অনুষ্ঠানটি করোনা সংক্রান্ত বিধি মেনে পালন করা হয় ।