DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

প্রসঙ্গ মধু রা মুখ সেতুর সংযোগকারী সড়ক, মূখ্য মন্ত্রীর কাছে স্মারকলিপি দিল সর্বাঙ্গীণ মানব কল্যান সঙ্ঘ

নিজস্ব সংবাদদাতা শিলচর 22 শে জুন ——বড় খলা বিধানসভা কেন্দ্রের দুধ পাতিল, ছোট দুধ পাতিল ও হাতি ছড়া পঞ্চায়েত এলাকার আনুমানিক ত্রিশ হাজার মানুষের শহর শিলচরের সাথে যোগাযোগ করার একমাত্র মাধ্যম মধুরা সেতু । এই এলাকার ভৌগলিক অবস্থানের কথা বিবেচনা করে সন  2009  NABRD  এর অর্থ আনুকূল্যে মধুরা সেতু নির্মাণের কাজ শুরু হয়েছিল , সন 2014-2015 তে  শুধু মাত্র সেতু নির্মাণের কাজ সম্পন্ন করে ঠিকাদার মোট বরাদ্দ অর্থের  4.126 কোটি টাকার বিল তুলে নিয়ে যায় ।এখানে উল্লেখ করা আবশ্যক মোট পরিকল্পনার অংশ থেকে সংযোগকারী রাস্তা বাদ দেওয়া হয় । কি এক অজানা কারণে ঠিকাদারের বিল নিয়ম বহির্ভূত ভাবে মিটিয়ে দেওয়া হলো তা আজ  ও রহস্যের মোড়কে পড়ে রয়েছে ।

আজ সর্বাঙ্গীণ মানব কল্যান সঙ্ঘ আসামের মাননীয় মূখ্য মন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা মহাশয়ের নিকট এই এলাকার ভৌগোলিক অবস্থান ও সামাজিক জীবন বৃত্তান্ত উল্লেখ করে বলেন যে এই এলাকার নব্বই শতাংশ মানুষ অনু সু চি ত জাতির এবং দারিদ্র সীমার নীচে বসবাসকারী  প্রায় ত্রিশ হাজার মানুষ শহর শিলচরের সাথে ওতপ্রোত ভাবে জড়িত , প্রতিটি বিষয়ে তাদেরকে শিলচর যেতে হয় , কিন্তু অতীব দুঃখের বিষয় বিগত পাঁচ বছরে এই সেতুর সংযোগকারী সড়কের বিষয়ে সরকারের কোন সদিচ্ছা পরিলক্ষিত হয় নি । এবার নূতন মন্ত্রী সভা গঠন হতেই এই এলাকার একমাত্র নামী স্বেচ্ছা সেবি সংগঠন সর্বাঙ্গীণ মানব কল্যান সঙ্ঘ এবার শেষ বারের মতো এই  সেতুর সংযোগকারী সড়ক নির্মাণের জন্য সরব হয়ে আসামের মূখ্য মন্ত্রীর দরবারে স্মারকলিপি প্রদান করলো আজ ।আজ এক প্রতিনিধি দল পূর্ত বিভাগের এস, ই ও কার্য বাহী ইনজিনিয়ার , উদার বন্দ বিধানসভা কেন্দ্রের বিধায়ক মিহির কান্তি সোম ও বিজেপির জেলা সভাপতির সাথে দেখা করে স্মারকলিপি প্রদান করেন  ।স্মারকলিপি র প্রতিলিপি বড় খলা বিধানসভা কেন্দ্রের মাননীয় বিধায়ক মিস বাহুল্ ইসলাম লস্করের কাছে প্রেরন করা হয় ।

আজকের স্মারকলিপি প্রদান করার সময় উপস্থিত ছিলেন সংঘের সাধারণ সম্পাদক তন্ময় পুর কায় স্থ, বিশিষ্ট বিজেপি নেতা কঙ্কণ শিকদার , সমাজ সেবি পিনাক রায় প্রমুখ ।সঙ্ঘের এই সমাজ সেবা মূলক কাজের ভূয়সী প্রশংসা করেছেন সচেতন মহল ।