DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

উদার বন্দ বিধানসভা কেন্দ্রের গোঁসাই পুর প্রথম খণ্ডে প্রধান মন্ত্রী আবাস বন্টন নিয়ে অভিযোগ উঠেছে

ইউসুফ আলী বড় ভূঁইয়া 25 শে জুন—- স্বচ্ছ প্রশাসন, দেবো না নিবো ও  না এসব যতই ঢাক ঢোল পিটিয়ে বলা হোক না কেন বাস্তবে তার লেশ মাত্র যে নেই তা গতকাল উদার বন্দ বিধানসভা কেন্দ্রে র আর কাটি পুর পঞ্চায়েত এলাকার গোঁসাই পুর প্রথম খণ্ডে গিয়ে বুঝা গেল । এই প্রতিবেদক জানিয়েছেন  আর কাটি পুর জিপি র সাত নং ওয়ার্ডের বাসিন্দারা প্রায় অধিকাংশ  দারিদ্র সীমার নীচে বসবাসকারী, যখন ভারতের মাননীয় প্রধান মন্ত্রী ঘোষণা করেছেন সবাইকে পাকা ঘর তৈরি করে দিতে সরকার বদ্ধপরিকর , সেই মতো একে একে সবাইকেই যে ঘর দেওয়া হবে সেটা শুরু হয়েছে ।

সম্প্রতি আর কাটি পুর জিপি তে প্রধান মন্ত্রী আবাস যোজনায় যাদের নামে ঘর এসেছে তাদের বাড়ি বাড়ি গিয়ে জি আর এস যাবতীয় তথ্য সংগ্রহ করা শুরু করেছেন, কিন্তু এখানে ও ব্যাপক হারে দূর্নীতি সংঘটিত হচ্ছে , স্থানীয় বাসিন্দা গন বলেন জিপি সভানেত্রী,  ওয়ার্ড মেম্বার, জি আর এস তিন সহযোগে ঘর প্রাপকের কাছে দশ থেকে পনেরো হাজার টাকা উৎকোচ দাবি করছেন , যারা উৎকোচ দিচ্ছেন তাদের যাবতীয় তথ্য ও ফটো সংগ্রহ করা হচ্ছে আর যারা অসমর্থ তাদের বাড়ি পা মারা তে রাজী নন জি আর এস ও ওয়ার্ড মেম্বার ।তারা আরও বলেন যে জিপি সভানেত্রী সবিতা লোয়ার কে এসব নিয়ে অভিযোগ করলেও তিনি মাথা ঘামাতে রাজী নন ।

তারা দুঃখ প্রকাশ করে বলেন যে যাদের বাড়িতে পাকা ঘর আছে তাদের বাড়ি গিয়ে ফটো তুলে নিচ্ছেন কতৃপক্ষ , উৎকোচ কেন এই প্রশ্ন তুলে ধরলে জি আর এস বলেন উদার বন্দ উন্নয়ন খণ্ড কার্যালয়ে টাকা না দিলে ফাইল চাপা পড়ে থাকবে । এই অসহায় মানুষগুলোর শেষ ভরসা বর্তমান বিধায়ক মিহির কান্তি সোম ,তাই সংবাদ মাধ্যমে র মারফত বিধায়কেরেজ্জাক দৃষ্টি আকর্ষণ করছেন ।হ