DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

বিধানসভায় উঠলো শিলচর জয়ন্তীয়া সড়কের প্রসঙ্গ — উন্নয়নের আশ্বাস দিলেন মূখ্য মন্ত্রী

বিপ্লব কর চৌধুরীর প্রতিবেদন 20 শে জুলাই কাঠিগড়া—- কাঠিগড়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক খলিল উদ্দিন মজুমদার সমগ্র কাঠিগড়া বিধানসভা এলাকার যোগাযোগ ব্যবস্থার বিষয়ে বিস্তারিত জানতে বিধানসভার চলতি বাজেট অধিবেশনে প্রশ্ন তুলেছেন ।তাঁর প্রশ্নের জবাবে মাননীয় মূখ্য মন্ত্রী সমগ্র কাঠিগড়া বিধানসভা কেন্দ্রের পূর্ত বিভাগের বরাদ্দকৃত অর্থের তথ্য বিধানসভা তে পেশ করেন ।

শিলচর জয়ন্তীয়া সড়কের বিষয়ে মূখ্য মন্ত্রী বলেন এই রাস্তা সংস্কারের জন্য ইতিমধ্যেই প্রস্তাব গ্রহণ করা হয়েছে । এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংকের  অর্থ  সাহায্যে বড় খলা– কালাইন ভায়া খাম্বার বাজার মোট 21.4 কিমি দীর্ঘ সড়ক নির্মাণ করা হবে আসাম মালা প্রকল্পে ।ইতিমধ্যে সম্পূর্ণ প্রকল্প  তথ্য  এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংকে  জমা দেওয়া হয়েছে ।দুই লেনের এই রাস্তা নির্মানের জন্য ভূমি অধিগ্রহণ করার কাজ চলছে, চলতি বছরে এই রাস্তার কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন মূখ্য মন্ত্রী।

বিধায়ক খলিল উদ্দিন মজুমদারের যোগাযোগ ব্যবস্থার উন্নতির বিষয়ে বিধানসভার অধিবেশন চলাকালীন সময়ে প্রশ্ন তোলার জন্য কাঠিগড়া বিধানসভা এলাকার বিশিষ্ট ব্যক্তি বর্গ সাধুবাদ জানিয়েছেন ।দীর্ঘদিন পর কাঠিগড়া বিধানসভা এলাকার জনগণের দুঃখ লাঘব হবে বলে মনে করছেন সচেতন মহল, বিশেষ করে শিলচর জয়ন্তীয়া সড়কের উন্নতি হলে ।