DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

লক্ষীপুরে দেশ ভক্তি দিবস উদযাপন অনুষ্ঠান

লক্ষীপুর থেকে অসীম রায় 28 শে জুলাই— আজ লক্ষীপুরের মহকুমা প্রশাসন ও তথ্য জনসংযোগ বিভাগের যৌথ উদ্যোগে দেশ ভক্ত তরুন রাম ফু কনের 82 তম মৃত্যু বার্ষিকী দেশ ভক্তি দিবস হিসেবে পালন করা হয় ।ভারপ্রাপ্ত মহকুমাশাসক আর,  এল , থা ঙ মহাশয়া র সভাপতিত্বে অনুষ্ঠিত  সভায় দেশ ভক্তের প্রতিকৃতি তে মাল্যদান ও পুষ্প স্তবক অর্পণ করেন মহকুমাশাসক সহ অন্যান্য বিশিষ্ট অতিথি বৃন্দ । প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের সূচনা করা হয়, আজ প্রথমবারের মতো এই দিবসের অনুষ্ঠান লক্ষীপুর পৌরসভার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। দেশ ভক্তি দিবসের উদ্দেশ্য ব্যাখ্যা করেন মহকুমা তথ্য ও জনসংযোগ আধিকারিক জয় খৃষ্টানা, ।

দেশ ভক্ত তরুন রাম ফু কনের জীবনদর্শন নিয়ে বক্তব্য রাখেন ডঃ শুভ জিত চক্রবর্তী,  মণিপুরী উন্নয়ন পরিষদের চেয়ারম্যান রিনা সিংহ, দূর্গাকান্ত পাণ্ডে, স্বাধীনতা সংগ্রামী পরিবারের পক্ষে স্বপন চন্দ্র , ও চন্দ্র নারায়ণ সিংহ প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন সমর্পণ ফাউন্ডেশনের সম্পাদক দেবাশিস রায় ।

আজকের অনুষ্ঠানে মূলত স্বাধীনতা সংগ্রামী দের যথার্থ সম্মান প্রদর্শন করতে তাদের পরিবারের সদস্যদের উত্তরীয় দিয়ে বরন করা হয় ।স্বাধীনতা সংগ্রামী পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন স্বপন চন্দ্র, প্রদীপ রায়, চন্দ্র নারায়ণ সিংহ, গৌতম দেব রায়। সমগ্র অনুষ্ঠানটি করোনা সংক্রান্ত বিধি নিষেধ মেনে পালন করা হয় । অনুষ্ঠান পরিচালনা করেন তথ্য জনসংযোগ বিভাগের কর্মী রসেন্দ্র চাষা ।