DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

কাছাড় কংগ্রেস কে ঢেলে সাজাতে জোরালো দাবি উঠেছে,

নিজস্ব সংবাদদাতা শিলচর 30 শে জুলাই— বিরোধী শূন্য সরকার, বর্তমান সরকারের আমলে গৃহীত বিভিন্ন পদক্ষেপ নিয়ে জোরদার প্রতিবাদ পরিলক্ষিত হচ্ছে না,  এক কথায় দূর্বল বিরোধী দল , তাদের কথা ধোপে টিকছে না, স্বৈরাচারী শাসন ব্যবস্থা কায়েম করতে চায় বর্তমান সরকার, গনতন্ত্রে বিরোধী দলের ভূমিকা র গুরুত্ব দিতে সরকার বদ্ধপরিকর, কিন্তু আসামে তার বিপরীত দিক পরিলক্ষিত হচ্ছে। সম্প্রতি আসাম মিজোরাম সীমান্ত বিবাদের বিরুদ্ধে বরাক উপত্যকা তে বিরোধী দল কংগ্রেসের তরফে যতটুকু প্রতিবাদ করা উচিত ছিল ততটুকু হয়নি , একমাত্র দূর্বল নেতৃত্বের অভাবে এমনটাই মনে করছেন তৃণমূল স্তরের কর্মী সমর্থকরা ।

সেদিনের বি ডি এফ আহুত বন্ধের সমর্থনে মহাজোটের শরিক দল এ, আই ইউ ডি এফ প্রকাশ্যে সমর্থন করলেও কংগ্রেস দল নীরব ছিল বলে জোরদার আলোচনা হচ্ছে । নামে মাত্র প্রতিবাদ করতে দেখা গেছে ,সাধারণ কংগ্রেস কর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায় নি ।

এদিকে দীর্ঘদিন ধরেই এক চাপা আলোচনা চলছে , জেলা কংগ্রেস কমিটি পুনর্গঠন করা নিয়ে , কিন্তু হচ্ছে না । এবার প্রদেশ কংগ্রেস কমিটি পুনর্গঠন হতেই সর্বত্র জোরদার দাবি উঠেছে জেলা কংগ্রেস কমিটি পুনর্গঠন করা আবশ্যক , না হলে শত বর্ষ পুরোনো দল একদিন কাছাড় জেলায় বিলীন হয়ে যাবে । বড় খলা, কাঠিগড়া,  উদার বন্দ, সোনা ই এলাকার প্রবীন ও নবীন তৃণমূল স্তরের কর্মীদের একটাই দাবী জেলা কংগ্রেস কমিটি ঢেলে সাজাতে হবে ।এই প্রতিবেদক কে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কিছু কংগ্রেস কর্মী বলেছেন কাছাড় কংগ্রেস কে মজবুত করতে হলে  কিশোর কুমার ভট্টাচার্য, বাবুল হোড় দের মতো  স্বচ্ছ ভাবমূর্তি সম্পন্ন ব্যক্তি দের জেলা কংগ্রেস সভাপতি পদে বসানো উচিত । এব্যাপারে প্রদেশ কংগ্রেস সভাপতির নিকট স্মারকলিপি দেওয়া হবে বলে জানিয়েছেন বিশিষ্ট কংগ্রেস কর্মী গন ।তাদের মতে বর্তমানের জেলা কংগ্রেস কমিটি’ সীমাবদ্ধতা নিয়ে কাজ করছে যেটা নিয়ে দলের মধ্যে চাপা সমালোচনা চলছে , তাই আগামী দিনে কংগ্রেস দল কে শক্তিশালী করতে প্রদেশ কংগ্রেস শিলচর জেলা কংগ্রেস কে ঢেলে সাজানোর ব্যবস্থা নিতে জোরদার দাবি উঠেছে ।