DIGITAL

December 5, 2022

APTCE 18538973148

সুস্মিতার দল পরিবর্তন নিয়ে অসমীয়া চ্যানেলে ব্যাপক আলোচনা , অভিমত

রাজনৈতিক প্রতিবেদন 17 ই আগস্ট শিলচর– শিলচরের প্রাক্তন সাংসদ তথা সর্ব ভারতীয় মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব যখন দলে ছিলেন তখন অসমীয়া সংবাদ মাধ্যম গুলি তাকে নিয়ে ঘাটাঘাটি করত না, বরং দাবিয়ে রাখত , আর বরাক উপত্যকার শ, টি খবরের মধ্যে দু একটা সংবাদ এখনও প্রচার করতে দেখা যায় । আর এটাই স্বাভাবিক, বরাক উপত্যকা তাদের কাছে এক চুলকানি।

এখন আসা যাক সুস্মিতা দেব প্রসঙ্গে, রাজনীতি তে দল বদল এখন জলভাত হয়ে গেছে, এটা নেতাদের ব্যাক্তিগত বিষয়, সুস্মিতা বোধহয় ভেবেছেন যে বরাক উপত্যকা থেকে কংগ্রেস হিসেবে ভোটে নির্বাচিত সম্ভব নয়, কারন বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করলে দেখা যায় নির্বাচন আসলেই জাত পাতের ঢেউ আছড়ে পড়ে , অন্য দিকে কেন্দ্র ও রাজ্যে যতদিন বিজেপি থাকবে ততদিন আসামে কংগ্রেস  ঘুরে আসা মুস্কিল হবে।এদিকে সমগ্র উত্তর পূর্ব রাজ্য গুলিতে যেভাবে বাঙালী খেদা সহ বাঙালির অস্তিত্ব সংকটে পড়েছে সেটা নিয়ে এই অঞ্চল থেকে একজন নেতার প্রয়োজন আছে, তাই বোধহয় সুস্মিতা সেই সুযোগ কে কাজে লাগিয়ে আগামী দিনে  নিজের রাজনৈতিক ক্যারিয়ার কে মজবুত করতে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।অন্য এক সুত্রে জানা গেছে মমতার সাথে সুস্মিতার বাবার সুসম্পর্ক ছিল, সেই সুবাদে হয়তো বা পিসি তাঁকে রাজ্য সভায় সদস্য হিসেবে নিতে পারেন ।

এদের বরাক উপত্যকা তে জোরালো চর্চা শুরু হয়েছে, পক্ষে বিপক্ষে মতামত প্রকাশ করা হচ্ছে । তবে কাছাড় কংগ্রেস পঞ্চ বেষ্টিত থেকে বের হয়ে গেল বলে মনে হচ্ছে।আগামী দিনে কাছাড় কংগ্রেসের  ভূমিকা কি হয় তা দেখতে আগ্রহী হয়ে আছেন সাধারণ জনগণ ।