DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

লক্ষীপুর মহকুমার গন বন্টন সামগ্রী বরাদ্দ

অসীম রায় লক্ষীপুর 19 শে সেপ্টেম্বর–লক্ষীপুর মহকুমার সেপ্টেম্বর মাসের গন বন্টনের  আটা  ও লবন বরাদ্দ করা হয়েছে । এই মহকুমার নিম্ন বর্ণিত সমবায় সমিতি যথাক্রমে জয়পুর সমবায় সমিতি, চন্দ্র পুর সমবায় সমিতি, হরি নগর সমবায় সমিতি, জি রি ফুলের তল সমবায় সমিতি, রূপাই বালি সমবায় সমিতি ও লক্ষ্মী পুর সমবায় সমিতির মাধ্যমে এই সামগ্রী গুলি বন্টন করার জন্য মহকুমা শাসক নির্দেশ দিয়েছেন ।

আটা মাথা পিছু 473 গ্রাম করে বরাদ্দ করা হয়েছে ,আর এই সামগ্রী গুলি যথা আটা ও লবন আগামী 30 শে সেপ্টেম্বর 2021 এর মধ্যে বন্টন করার জন্য এক আদেশে বলা হয়েছে । এই তথ্য জনসংযোগ বিভাগের তরফে জানানো হয়েছে ।

এদিকে শিলচরের প্রতিনিধি জানিয়েছেন , কাছাড় জেলার প্রতিটি সমবায় সমিতির জন্য আটা ও লবন, চানা বরাদ্দ করা হয় , কিন্তু বড় খলা , কাঠি গড়া , উদার বন্দ এলাকার বেশ কটি সমবায় সমিতি আটা বন্টন না করে তা খোলা বাজারে বিক্রি করে দেয় , কিন্তু সূত্রের দাবি ডিলারদের খাতায় যথারীতি ইস্যু করা হয় এভাবেই প্রধান মন্ত্রীর অন্ন যোজনা প্রকল্পের চাউল বন্টনে ও কারচুপি চলছে , মাথা পিছু তিন কেজি কেটে নেওয়া হয় যার প্রমান গ্রাহকদের খাতায় দেখা গেছে । প্রতিবাদ করলে বলা হয় এফ, সি আই  থেকে চাউল কম দেওয়া হয় ।এব্যাপারে জনপ্রতি গন নীরবতা পালন করা নিয়ে জোরালো আলোচনা শুরু হয়েছে ।