DIGITAL

January 28, 2023

APTCE 18538973148

বিক্রমপুর সমবায় সমিতিতে সরবরাহ বিভাগের অভিযান , জব্দ নথিপত্র সহ সামগ্রী

নিজস্ব সংবাদ দাতা বি হাড়া 20 শে সেপ্টেম্বর—- বিক্রমপুর সমবায় সমিতিতে আজ কাছাড় জেলার খাদ্য ও অসামরিক সরবরাহ বিভাগের আচমকা অভিযানে এই সমবায় সমিতির ব্যাপক কেলেঙ্কারি ফাঁস হয়েছে । সূত্রে জানা গেছে এই সমিতির সম্পাদক নিজের খেয়াল খুশী মতো গন বন্টনের সামগ্রী নিয়ে দীর্ঘদিন ধরেই এক  অসাধু চক্রের সঙ্গে মিশে সরকারের বরাদ্দকৃত  সামগ্রী লুণ্ঠন করে চলেছেন ।এসব নিয়ে বেশ কিছু অভিযোগ সংবাদ মাধ্যমে প্রকাশের পর ও কোন ব্যবস্থা না নেওয়ার ফলে সচেতন মহল সরবরাহ বিভাগের গাফিলতি রয়েছে বলে অভিযোগ করেছেন ।

এক বিশেষ সূত্রে জানা গেছে এই সমিতিতে প্রধান মন্ত্রীর অন্ন যোজনা র চাউল নিয়ে ব্যাপক কেলেঙ্কারি সংঘটিত হয়েছে ।সবচেয়ে মজার ব্যাপার হলো সরকার  জন বন্টনের আটা ভূষি বরাদ্দ করলে ও গ্রাহকদের ভাগে সে সব  জোটে নি , ডিলারদের আইডেন্টিটি খাতায় কিন্তু এসব লিখে দেওয়ার খবর পাওয়া গেছে , ডিলার সম্পাদক জুটি এভাবেই সমবায়ের বরাদ্দকৃত সামগ্রী লুটেপুটে খাচ্ছেন , এখন ডিলারদের ঘাড়ে খাড়া যে নেমে আসবে তা নিশ্চিত ।

আজ সরবরাহ বিভাগের আধিকারিক সম্পাদকের অনুপস্থিতে সমিতির গুদামে থাকা সামগ্রী সহ সমস্ত নথিপত্র পত্র জব্দ করে জব্দ নামা লিখে আগামীকাল পুনরায় সম্পাদক কে উপস্থিত থাকতে নির্দেশ দিয়েছেন ।এখানে উল্লেখ করা আবশ্যক আরও দুই একটি সমিতিতে ডিলারদের খাতায় আটা সহ চানা ভূষি লেখা থাকলে ও গ্রাহকের খাতায় কোন উল্লেখ নেই , আজকের এই অভিযানের বিষয়ে সচেতন মহল সন্তোষ প্রকাশ করেছেন । আগামীকাল কি হয়  তা নিয়ে বিস্তারিত জানতে আগ্রহী হয়ে আছেন সাধারণ মানুষ ।