DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

বাংলাদেশের প্রতিমা ভাঙচুর সহ হিন্দুদের উপর নির্যাতনের বিরুদ্ধে লক্ষীপুর বিশ্ব হিন্দু পরিষদ ও বজ রং দলের প্রতিবাদী কার্য সূচী

লক্ষীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন 25 শে অক্টোবর—– সম্প্রতি বাংলাদেশে শারদ উৎসব পণ্ড করতে পরিকল্পিত ভাবে কুমিল্লার দুর্গা মণ্ডপে কোরান রেখে যে ঘটনা সংঘটিত হয়েছে তা নিয়ে দেশ বিদেশের মাটিতে থাকা সনাতনী হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে ফলে সর্বত্র এই অমানবিক ঘটনার জন্য বিভিন্ন সংগঠনের তরফে ধিক্কার জানানো হচ্ছে ।

সবার একই কথা কুমিল্লার ঘটনার জেরে যে ভাবে সমগ্র বাংলাদেশ ব্যাপী হিন্দুদের মঠ মন্দির সহ সংখ্যালঘু হিন্দুদের বাড়িতে চড়াও হয়ে অগ্নি সংযোগ সহ মহিলাদের সাথে যে পশু সুলভ আচরণ করা হয় তা কোন সভ্য সমাজ  মেনে নিতে পারেনা। নরাধম ধর্মীয় উগ্র মৌলবাদী মুসলমান দশ বছরের মেয়ে কে যে অত্যাচার করেছে তা কোন ভাবেই মেনে নিতে পারছেন না সনাতনী হিন্দু গন ।এবারের ঘটনার পর যে ভাবে ভারতের হিন্দু সংগঠনের কর্মীরা চটেছেন তা এর আগে কখনো চোখে পড়ে নাই। বিশ্ব হিন্দু পরিষদ ও বজ রং দলের সদস্যরা সমগ্র ভারতে প্রতিবাদী কার্য সূচী হাতে নিয়ে মিছিল বের করেছে। তাদের সাথে সহমত পোষণ করে আজ লক্ষীপুর বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের শতাধিক কর্মী হাতে প্রতীকি কার্ড নিয়ে বাংলাদেশের হিন্দুদের অধিকার সংরক্ষিত করতে এবং উগ্র মৌলবাদী দের প্রতি সেই দেশের সরকার বিহিত ব্যবস্থা নিতে জোরালো আওয়াজ তুলে  লক্ষীপুর শহর কাঁপিয়ে তুলেন ।পরে সংগঠনের তরফে জেলা শাসকের মাধ্যমে ভারতের প্রধান মন্ত্রীর কাছে একটি স্মারকলিপি প্রেরন করেন ।স্মারকলিপি তে  বাংলাদেশের উদ্ভব পরিস্থিতি নিয়ে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।