DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

দেদার বিদেশী নোটিশ পাচ্ছেন মঙ্গলদৈ জেলার বাঙালি- অভিযোগ বিজেপি কর্মীর

শিলচর থেকে অজিত দাসের প্রতিবেদন 10 ই অক্টোবর—আসামের  নব্বই শতাংশ হিন্দু বাঙালি বিজেপি বলতে অজ্ঞান , তাদের বদ্ধমূল ধারনা একমাত্র বিজেপি দল ই উদ্বাস্তু হিন্দু বাঙালির স্বার্থ রক্ষা করবে , অনেকেই মনে করছেন “কা” র মাধ্যমে নাগরিকত্ব পেয়ে যাবেন , তাহলে বিজেপিকে সমর্থন করব না তো কাকে করব ।

এদিকে মরার উপর খাড়া র ঘা য়ের মতো এন আর সি র করুন চিত্র পরিস্ফুট হতে আর বেশি দেরি নেই , সবাই ভাবছেন নাম তো এসে গেছে , কিন্তু কি এসেছে সেটা নিয়ে কেউ কি ভাবছেন ? নিশ্চয়ই না, সূত্রের মতে বিদেশী আদালত কতৃক ঘোষিত বিদেশী দের মধ্যে চৌদ্দ হাজার মানুষের নাম চূড়ান্ত এন আর সি তালিকা তে স্থান  পাবে , আর যাদের নামে কেইস  আছে  অথচ চূড়ান্ত খসড়া তালিকা তে নাম এসে গেছে  তাদের কে বর্তমানে বিদেশী আদালত নোটিশ জারি করছে এটা আইনী প্রক্রিয়া তাই শুধু মাত্র বাংলা ভাষী হিন্দু দের নোটিশ প্রদান করা হচ্ছে ।

এদিকে সরকার নেপালী ও গোর্খা দের বিরুদ্ধে বিদেশী নোটিশ প্রদান না করতে বিদেশী আদালত কে অনেক আগে নির্দেশ জারি করেছে।ব্যতিক্রম শুধু  বাংলা ভাষী গন , তাই তো মঙ্গল দৈ জেলার বিদেশী আদালত এক সাথে পনেরো জন বাংলা ভাষী দের নোটিশ জারি করেছে,  এই প্রতিবেদকের কাছে নোটিশ ধরিয়ে দিয়ে জনৈক ব্যক্তি বলে ফেললেন যে বিজেপি দলের  নেতাদের আশ্বাস কি অসার ? তারা প্রতিশ্রুত বদ্ধ হিন্দু বাঙালি দের আর হেনস্থা করা হবেনা , ডি টেন শন ক্যাম্প ঘুরিয়ে দেবো , ডি ভোটারের তকমা মুছে ফেলা হবে , কিন্তু বাস্তবে যে  এসব রাজনৈতিক ধাপ্পা তা ধীরে ধীরে  প্রকাশ পাচ্ছে  আর এটার জ্বলন্ত উদাহরণ এই বিদেশী নোটিশ । এই পনেরো টি নোটিশ একসাথে বিতরন হতেই নোটিশ প্রাপক গন  আতঙ্কিত হয়ে পড়েছেন । এভাবেই লক্ষ লক্ষ নোটিশ যে প্রদান করা হবে তা নিয়ে বাঙালি সংগঠনের নেতাদের দৃষ্টি আকর্ষণ করছেন সচেতন মহল ।