DIGITAL

September 30, 2022

APTCE 18538973148

বড় খলা বিধানসভা কেন্দ্রের সোনা পুর গ্রামের বিশিষ্ট ব্যক্তি অশোক দেব রায় আর নেই

বিশেষ প্রতিবেদন 18 ই নভেম্বর শিলচর— বড় খলার সোনা পুর প্রথম খন্ডের বিশিষ্ট শিক্ষাবিদ তথা সমাজ সেবি অশোক দেব রায় (স্বপন বাবু) আর নেই।গতকাল 17 ই নভেম্বর রাত আনুমানিক পৌনে আটটা নাগাদ হঠাৎ করে শারিরীক অসুস্থতা বোধ করেন মূহুর্তে হৃদ যন্ত্রে যন্ত্রনা ধরা পড়ে, সঙ্গে সঙ্গে স্থানীয় বিক্রমপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক ডাঃ তপন কুমার চৌধুরী প্রাথমিক চিকিৎসা করে উন্নত মানের চিকিৎসার জন্য শিলচরের নার্সিংহোমে পাঠানোর পরামর্শ দেন, তড়িঘড়ি করেই হাসপাতালের রোগী বহনকারী গাড়িতে করে শিলচরের নামী নার্সিংহোম  গ্রিন হোমে নিয়ে যাওয়া হয়, কিন্তু সেখানে পৌছানোর পর চিকিৎসক গন তাকে মৃত বলে ঘোষণা করেন।

এখানে উল্লেখ করা আবশ্যক , প্রয়াত অশোক দেব রায় বি হাড়া যুধিষ্ঠির সাহা হায়ার সেকেন্ডারি স্কুলের সহকারী অধ্যক্ষ হিসেবে অবসর গ্রহণ করে মৃত্যুর পূর্ব মূহুর্ত পর্যন্ত শিক্ষা দান কে ব্রতী করে বি হাড়া দেশবন্ধু ক্লাব পরিচালিত দেশবন্ধু বিদ্যা নিকেতনে প্রধান শিক্ষক ছিলেন, বর্তমানে তিনি দেশবন্ধু ক্লাবের সহ সভাপতি সহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি পশ্চিম শিলচরের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান বাবুর বাজার কালী মন্দিরের প্রতিষ্ঠিতা সদস্য দের মধ্যে অন্যতম ছিলেন  এছাড়া তিনি ধ ল ছড়া লোকনাথ সেবা সঙ্ঘের সভাপতি ছিলেন ।  প্রথম থেকেই ভারতীয় জাতীয় কংগ্রেসের সাথে জড়িত ছিলেন, শিলচর জেলা কংগ্রেসের সম্পাদক ছিলেন । অশোকবাবু আপাদমস্তক একজন স্বল্প ভাষী সদা হাস্য মার্জিত স্বভাবের এক উদার মনা ব্যক্তি ছিলেন । সমাজের যে কোন সমস্যায় তিনি এগিয়ে আসতেন । প্রতিটি মানুষের কাছে তিনি অতি আপন জন হিসেবে পরিচিতি লাভ করেন।

গতকাল তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই এবং মরদেহ নিজের বাড়িতে আসার পর অগণিত মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে ভীড় করেন।মাইক যোগে মৃত্যুর  খবর ঘোষণা করার পর আজ সকালে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই তাকে শেষ দেখতে  আসেন, এদিকে আজ বি হাড়া দেশবন্ধু ক্লাবের উদ্যোগে  এই বিশিষ্ট ব্যক্তি কে শেষ শ্রদ্ধা জানাতে তাঁর মৃতদেহ বি হাড়া দেশবন্ধু ক্লাবে যথাযোগ্য মর্যাদা সহকারে শব বাহি গাড়িতে করে সকাল দশটা নাগাদ নিয়ে আসার কথা দেশবন্ধু ক্লাবের তরফে জানানো হয়েছে।

আশী বছর বয়সে  অশোক দেব রায়ের মৃত্যু হয় , মৃত্যু কালে তিনি এক পুত্র ও এক কন্যা সহ পুত্রবধূ , নাতি নাতনি সহ একমাত্র জ্যেষ্ঠ ভ্রাতা  ও অগণিত আত্মীয় স্বজন রেখে গেছেন ।তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বড় খলার বিধায়ক মিস বাহুল্ ইসলাম লস্কর, প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব, প্রাক্তন বিধায়ক ডাঃ রুমি নাথ, সোনা পুর গাও পঞ্চায়েতের প্রাক্তন সভাপতি ইসলাম উদ্দিন চৌধুরী, দেশবন্ধু ক্লাবের সভাপতি ডাঃ সঞ্জীব শিকদার সহ ক্লাবের সদস্যরা, সহ বিশিষ্ট ব্যক্তিরা ।