DIGITAL

January 28, 2023

APTCE 18538973148

অল্পের জন্য বাংলাদেশের হবি গঞ্জে সাম্প্রদাযিক দাঙ্গা এড়ানো গেছে,

নিজস্ব সংবাদ দাতা সিলেট 20 শে নভেম্বর—– এবার দূর্গা মণ্ডপে  নয়,  এবার স্থায়ী মন্দিরে কোরান রেখে দাঙ্গা বাঁধানো র চেষ্টা করতে ব্যর্থ হলো বাংলাদেশের নোয়াখালী জেলার মোঃ মিজান নামের এক হিন্দু বিদ্বেষী যুবক। ।

সূত্রের খবর গতকাল জুম্মার নামাজের  পর বাংলাদেশের হবি গঞ্জ পৌরসভা র  চৌধুরী বাজারের এক স্থায়ী মন্দিরের পাশে সন্দেহ জনক ভাবে এক যুবক ঘোরাঘুরি করতে দেখে স্থানীয় মানুষের সন্দেহ ঘনীভূত হয় এই অপরিচিত যুবকের চলাফেরায় । সঙ্গে সঙ্গে এই এলাকার সচেতন মানুষের কাছে পৌঁছে যায় এই খবর ।একে একে সবাই জড়ো হতে থাকেন , অবশেষে সন্দেহ ভাজন এই ব্যাক্তি কে স্থানীয় হিন্দু মহা জোটের সদস্যরা বাংলাদেশ নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দেন । নিরাপত্তা বাহিনীর জেরার মুখে আটক কৃত ব্যক্তি তার নাম মিজান বলে জানিয়েছে এবং তার বাড়ি নোয়াখালী এলাকায় ।গতকালের এই ঘটনায় আবারো প্রমাণিত হলো যে বাংলাদেশের মৌলবাদী রা বসে নেই , তারা যেন তেন প্রকারে  আল্লার কোরান কে রেখে মোল্লার কোরান কে অনুসরণ করে হিন্দু দের ভিটে ছাড়া করতে মরিয়া হয়ে উঠেছে ।আর তাদেরকে কে এধরনের  উস্কানি দিচ্ছে  বাংলাদেশের একাংশ মৌলানা  , যারা অহর্নিশি ওয়াজ মহ ফিলে হিন্দু বিদ্বেষী প্রচার চালাচ্ছে ।যার ফলে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত রা সেই সব মৌলানা দের কথা মেনে এধরনের কাজ করতে চলেছে বলে অনেক সচেতন সু শিক্ষিত মুসলমান জনসাধারণের মধ্যে আলোচনা শুরু হয়েছে ।

এক কথায় বাংলাদেশ সরকার বর্তমানে মৌলবাদী দের হাতের পুতুল হয়ে গেছে , রাজনৈতিক লাভালাভ  ই রাজনৈতিক দলের নেতা কর্মীদের মূল লক্ষ্য, তাই দাঙ্গা বাজুক সেখান থেকেই ফসল উঠবে আর আমরা রাজকীয় শাসন চালাবো । গতকালের ঘটনা নিয়ে বাংলা দেশের হিন্দু বৌদ্ধ খৃষ্টান  ঐক্য মঞ্চ, সহ বাংলাদেশ হিন্দু মহা জোট কে আরো ও ভাবতে হবে বলে জানিয়েছেন এই প্রতিবেদক ।