DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

সুস্মিতা আউট , ডঃ রুমী নাথ ইন- আসাম প্রদেশ কংগ্রেস বহিস্কারের আদেশ প্রত্যাহার করে নিয়েছে

শিলচর থেকে ডি, ডি দত্তের প্রতিবেদন 25 শে নভেম্বর— অবশেষে বড় খলার প্রাক্তন বিধায়ক ডাঃ রুমী নাথের উপর থেকে বহিষ্কারের আদেশ প্রত্যাহার করে নিলো আসাম প্রদেশ কংগ্রেস ।প্রাক্তন সাংসদ সুস্মিতা দেবের ঘোর  প্রতিদন্ধী হিসেবে পরিচিত বড় খলা বিধানসভা কেন্দ্রের দুই বারের বিধায়ক তথা সংসদীয় সচিব ডাঃ রুমী  নাথ কে কংগ্রেস দল থেকে বহিষ্কৃত করা হয়েছিল, এমনকী তাঁর প্রাথমিক সদস্য পদ ও কেড়ে নেওয়া হয়েছিল ।বিগত বিধানসভা সভা নির্বাচনে কংগ্রেস দল থেকে বড় খলায়  তাকে টিকিট দেওয়া পাক্কা হয়েছিল কিন্তু প্রাক্তন সাংসদ সুস্মিতার বিরোধীতা র জন্য রুমী টিকিট প্রাপ্তি থেকে বঞ্চিত হন ।

বড় খলা বিধানসভা কেন্দ্রের সাধারণ মানুষের কাছে আজ   ও  ডাঃ রুমী নাথ অধিক জনপ্রিয় হিসেবে  পরিচিত আছেন । আগামী দিনে কংগ্রেসের হাল ফেরাতে ডাঃ রুমী নাথের মতো নেত্রীর প্রয়োজন আছে তাই প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেন  কুমার  বরা বহিস্কারের আদেশ তুলে নেন। প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রদ্যোত  ভূঁইয়া   ডাঃ রুমী নাথের উপর থেকে বহিষ্কারের আদেশ প্রত্যাহার করে দলের প্রাথমিক সদস্য পদ গ্রহন করে দলীয় কাজে ঝাঁপিয়ে পড়ার জন্য নির্দেশ দেন ।

ডাঃ রুমী নাথের উপর থেকে বহিষ্কারের আদেশ প্রত্যাহার করে নেওয়া সংক্রান্ত খবর চাউর হতেই কংগ্রেস অনুগামীদের মধ্যে উল্লাস প্রকাশ করা পরিলক্ষিত হচ্ছে ।এখানে উল্লেখ করা আবশ্যক কাছাড় কংগ্রেসের বর্তমান হাল ফেরাতে উদ্যোগী নেতার  সংখ্যা  নেই বললেই চলে , এমতাবস্থায় আগামী  লোকসভা নির্বাচনের আগে ডাঃ রুমী নাথ কে দলে ফেরানোর মত সিদ্ধান্ত প্রদেশ কংগ্রেসের  সঠিক সিদ্ধান্ত বলে মনে করছেন প্রবীন কংগ্রেস কর্মী গন ।