DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

প্রদীপ দত্ত রায়ের মুক্তির দাবিতে রাজ্যপালের কাছে স্মারকলিপি দিল বরাক উপত্যকার বিভিন্ন সংগঠন

শিলচর থেকে অজিত দাসের প্রতিবেদন 4 ঠা ডিসেম্বর— বরাক উপত্যকার বাঙালি  শান্তি প্রিয় স্বভাবের , কোন কিছু নিয়ে তাড়াহুড়ো করেন না ,তাই বলে দূর্বল মনে করা উচিত নয় । প্রদীপ দত্ত রায়ের গ্রেফতারের বিষয়ে চুলচেরা বিশ্লেষণ করে গন তান্ত্রিক ভাবে প্রতিবাদ  উঠতে শুরু হয়েছে ।গতকাল শিলচর প্রেস ক্লাবের উদ্যোগে এবং তার আগে ও বিভিন্ন সংগঠনের তরফে এই গ্রেফতারের প্রতিবাদ করা হয়েছে ।

যতই সময় গড়িয়ে যাচ্ছে ততই প্রতিবাদের পারদ বেড়ে চলেছে । আজ বরাক উপত্যকার কবি, লেখক, শিল্পী ও মানবাধিকার সংগঠনের বিশিষ্ট ব্যক্তিদের এক মিছিল শিলচরের মধ্য শহর সাংস্কৃতিক সংস্থা র প্রাঙ্গণ থেকে বের হয়  , মাতৃভাষা রক্ষার দাবিতে এবং প্রাক্তন ছাত্র নেতা, তথা বি, ডি, এফের মূখ্য আহ্বায়ক প্রদীপ দত্ত রায়ের মুক্তির দাবিতে মহামহিম রাজ্যপালের নিকট একটি স্মারকলিপি কাছাড় জেলার জেলাশাসজে মাধ্যমে প্রেরন করা হয়, স্মারকলিপি র প্রতিলিপি আসামের মাননীয় মূখ্য মন্ত্রী কে ও দেওয়া হয় ।

মিছিলে শতাধিক সচেতন জনগনকে দেখা গেলো, 144 ধারা  জারি থাকায় এই মিছিল বেশি দূর এগোতে পারে নি , তথাপি প্রতিটি সংগঠনের এক জন করে প্রতিনিধি জেলা শাসকের কার্যালয়ে র সামনে ব্যানার নিয়ে প্রতিবাদ করতে চোখে পড়েছে ।বিশিষ্ট ব্যক্তি গন জেলাশাসকের হাতে স্মারকলিপি তুলে দেন ।

আজকের এই প্রতিনিধি দলে কবি, শিল্পী, লেখক ও মানবাধিকার সংগঠনের তরফে উপস্থিত ছিলেন যথাক্রমে তপো ধীর ভট্টাচার্য, সাধন পুর কায় স্থ, আশীষ ভৌমিক, ভোলা চৌধুরী , বিশ্ব জিত দাস,  অরূপ বৈশ্য,  অরিন্দম দেব, রাজীব কর,  ইমা দ উদ্দিন বুলবুল, তানিয়া সুলতানা, স্বপ্না ভট্টাচার্য প্রমুখ ।আজকের এই প্রতিবাদ কার্য সূচী থেকেই এটা প্রমাণিত হয়েছে যে প্রদীপ দত্ত রায়ের বিরুদ্ধে যে সব ধারা জুড়ে দিয়ে হাজতে রাখা হয়েছে তা নিয়ে বরাক উপত্যকার মানুষ খুশি নন ।অবিলম্বে তাকে মুক্তি দিতে সরাসরি রাজ্যপালের  হস্তক্ষেপ কামনা করলেন ।