DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

আলিপুর খৃষ্টান হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করলেন বিধায়ক কৌশিক রাই

লক্ষীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন 6 ই ডিসেম্বর— আজ বরাক উপত্যকার চিকিৎসা পরিষেবায এক নূতন সংযোজন হলো আলিপুরের খৃষ্টান হাসপাতালে।দীর্ঘদিনের এক দাবী পূরন হলো যেটা হাসপাতাল কর্তৃপক্ষ চেয়েছিলেন।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবির প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয় আমেরিকার  এম্বার স ইন্টারনেশনেল নামক এক সংস্থা ।আজ সেই সংস্থার স্থাপিত অক্সিজেন প্ল্যান্টে র আনুষ্ঠানিক উদ্বোধন করেন লক্ষীপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক কৌশিক রাই । বিধায়ক বলেন আমেরিকান সংস্থার এই দান  সমগ্র বরাক উপত্যকার জন্য এক আশীর্বাদ হিসেবে  পরিগণিত হলো,  তিনি সংস্থার কর্মকর্তা দের  ধন্যবাদ জানিয়ে বলেন বরাক উপত্যকার গ্রাম অঞ্চলের হাসপাতালে এই ধরনের অক্সিজেন তৈরির কারখানা এই প্রথম । তিনি আরও বলেন , বিগত করোনা সংক্রমণ কালে বরাক উপত্যকা তে অক্সিজেন নিয়ে হাহাকার দেখা দিয়েছিলো,  আজ এই অক্সিজেন তৈরি কারখানা এখানে স্থাপিত হওয়ায় আগামী দিনে অক্সিজেনের অভাবে কোন রোগীর মৃত্যু হবেনা ।

37 নং জাতীয় সড়ক থেকে আলিপুর খৃষ্টান হাসপাতালে যাওয়ার জন্য রাস্তা তৈরির বিষয়ে সাহায্য করার কথা দেন বিধায়ক কৌশিক রাই ।আলিপুর হাসপাতালের মূখ্য প্রশাসক মিঃ জে, শিং সন বলেন এই অক্সিজেন তৈরি কারখানা প্রতি মিনিটে আশী লিটার অক্সিজেন তৈরি করতে  পারবে ।আগামী দিনে এই এলাকার মানুষের অক্সিজেনের চাহিদা মেটাতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন । আজকের এই উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নার্সিং হাসপাতালের অধ্যক্ষ সঞ্জয় ভট্টাচার্য সহ অন্যান্য চিকিৎসক ও নার্স গন ।