DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

অমিক্রন ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে, আবারও কি সান্ধ্য আইন বলবৎ হবে?

বিশেষ প্রতিবেদন 13 ই ডিসেম্বর শিলচর— আবারও কি সাধারন মানুষ সান্ধ্য আইনের আওতায় চলে যাবেন?  এমনটাই আলোচনা শুরু হয়েছে। বিগত দুই বছরের অভিজ্ঞতা এখনও শেষ না হতেই শীতের শুরুতে নূতন অভিজ্ঞতা লাভের সম্ভাবনা ধীরে ধীরে প্রকট হতে চলেছে ।

করোনা মহামারী লোপ পেতে না পেতে নূতন আরেক ভাইরাস অমিক্রন নামে  পৃথিবীতে আসার খবর চাউর হতেই সমগ্র বিশ্বের রাষ্ট্র প্রধান গন সহ বৈজ্ঞানিক গন ও দুশ্চিন্তা করছেন । ইতিমধ্যেই আফ্রিকার বৈজ্ঞানিক গন গবেষণা করে বলে দিয়েছেন করোনা থেকে এই ভাইরাস ভয়াবহ রকমের হবে । এদিকে শীতের শুরুতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । গত সপ্তাহে শিলচর মেডিক্যাল কলেজের আট চিকিৎসকের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে । এদিকে গতকাল শিলচরের বি ডি এফ দলের মূখ্য আহ্বায়ক প্রদীপ দত্ত রায়ের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে । এনিয়ে সচেতন মহল চিন্তিত হয়ে পড়েছেন ।

নূতন ভাবে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে  বাঙ্গালো রে , এমনটা খবর জাতীয় স্তরের সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছে । কেন্দ্র সরকার ও বসে নেই এই ভাইরাসের সংক্রমণ যাতে বৃদ্ধি না পায় তার জন্য যাবতীয় ব্যবস্থা নিতে প্রতিটি রাজ্য  সরকার কে নির্দেশ দিয়েছেন ।ফলে স্থান কাল মেনে মিনি লক ডাউন  ঘোষণা করা হতে পারে বলে এক সূত্রে জানা গেছে ।