DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

প্রত্যন্ত গ্রামে ইন্টারনেট সুবিধা পাইয়ে দেওয়ার লক্ষ্যে স্টার লিংক ভারতে আসতে চলেছে

নিজস্ব সংবাদ দাতা 13 ই ডিসেম্বর— বর্তমান  ভারতে যেসব মোবাইল পরিষেবা কোম্পানি  গুলি তাদের দোকান খুলে বসেছে তাদের পরিষেবার বিষয়ে তিতিবিরক্ত হয়ে পড়েছেন গ্রাহক গন ।শহর এলাকায়  ইন্টারনেট পরিষেবা চালু থাকলেও  গ্রাম এলাকায় সেই পরিষেবা নেই বললেই চলে।

এদিকে একচেটিয়া ব্যবসা শুরু করতে  দ্বিধা বোধ করছে না মোবাইল পরিষেবা কোম্পানি গুলো । জি ও, এয়ারটেল, ভোডাফোন সব কোম্পানি গুলি এক কায়দায় পরিষেবা চালু করেছে ।ইদানিং যে হারে মূল্য বৃদ্ধি করেছে তা নিয়ে মোবাইল আসক্ত গ্রাহকের ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা । আগে এয়ারটেল কোম্পানি ছাপ্পান্ন দিনের জন্য নিতো 450 টাকা এখন এই হার  এক লাফে 550 টাকা , বিনিময়ে  ইন্টারনেট সেবা পাওয়া যায় না বলে অভিযোগ করেছেন গ্রাহক গন ।বিশেষ করে প্রত্যন্ত গ্রামে সন্ধ্যা ঘনিয়ে আসতেই ইন্টারনেট ব্যবহার করা যায় না ।এক কথায় প্রতিটি কোম্পানি গ্রাম এলাকায় ইন্টারনেট পরিষেবার জন্য অর্থ সংগ্রহ করছে কিন্তু সার্ভার ডাউন  করে রেখে দেয় ।এমনতর কথা শুনতে পাওয়া যায় ।,

ইদানিং ইন্টারনেট পরিষেবা লাঠে উঠে গেছে , ছাত্র ছাত্রীরা সামাজিক মাধ্যমে বিখ্যাত শিল্পপতি রতন টাটা কে অনুরোধ করছে যে টাটা গোষ্ঠী অবিলম্বে মোবাইল পরিষেবা চালু করতে ।এখন প্রশ্ন হলো তিন তিনটি কোম্পানি থাকতে কেনো গ্রাহক গন এমনতর দাবি করছে ।নিশ্চয়ই এই কোম্পানি গুলির পরিষেবা ভালো নয় । এদিকে বিশ্বের নামকরা ইন্টারনেট পরিষেবা কোম্পানি স্টার লিংক  ভারতে তাদের পরিষেবা চালু করতে ইতিমধ্যেই আবেদন করে ফেলেছে । এই স্টার লিংক কোম্পানির ভারতের প্রধান সঞ্জয় ভার্গব জানিয়েছেন  আমরা অনেক দূর এগিয়ে গিয়েছি, সব কিছু ঠিকঠাক থাকলে আগামী বছর এপ্রিল মাস থেকে এলেন মাস্কের স্টার লিংক কোম্পানি দুই লাখ কানেকশন দিয়ে প্রাথমিক ভাবে গ্রামের মানুষের ইন্টারনেটে র চাহিদা পূরণ করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেছেন ।এদিকে স্টার লিঙ্ক ভারতে আসার পর বর্তমান কোম্পানি গুলো পথে বসতে পারে বলে মনে হচ্ছে, কারন মানুষ ঠগ খেতে খেতে এখন আর নূতন ভাবে ঠকতে চাইছেন না ।