DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

এবার ওয়েব পোর্টাল গুলো ও ট্যাক্সের আওতায় আনা হয়েছে

নিজস্ব সংবাদ দাতা  গুয়াহাটি 14 ই ডিসেম্বর— ওয়েব পোর্টাল গুলো কে APTCE  পঞ্জি করন  করতে হবে বলে জানিয়েছেন কমিশনার অফ ট্যাক্সেস আসাম ,vide notification No LGL. 55/2005/46 dt 16th September 2021

এখন আর ওয়েব পোর্টাল খুলে কর ফাঁকি দিতে পারবে না কেউ ।কর বিভাগের কাছে ধরা পড়ল ওয়েব পোর্টাল খুলে রমরমা ব্যবসা শুরু হয়েছে । কিন্তু সরকারের কোষাগার গুলিতে কোন প্রকার কর জমা হচ্ছে না ।তাই সরকার  এডভান্স  প্রিমিয়াম ট্যাক্স ক্রেডিট প্রথা চালু করেছে এবং যারা এখনও পঞ্জি করন করেন নি তাদেরকে পঞ্জি করন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ।এখানে উল্লেখ করা আবশ্যক  , যারা  ইতিমধ্যে GST Registration  করেছেন তাদের  APTCE Registration  করে নেওয়া হয়েছে  , তাদেরকে কমিশনার অফ ট্যাক্সেস আসাম এক আদেশে তাদেরকে প্রদত্ত APTCE Number  ওয়েব পোর্টালের আই ডি তে সংযুক্ত করতে বলা হয়েছে ।

এখানে উল্লেখ যোগ্য  যে ইদানিং আসামে প্রচুর সংখ্যক ওয়েব পোর্টাল  ভিডিও আপলোড করে ব্যবসার প্রসারের প্রতি কর বিভাগের দৃষ্টি আকর্ষণ হয়েছে , তাই ওয়েব পোর্টাল গুলো থেকে এডভান্স প্রিমিয়াম ট্যাক্স ক্রেডিট আদায় করার লক্ষ্যে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।