DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

বেদখল কারীদের উচ্ছেদ আইন অনুযায়ী হচ্ছে-সরকার

বিশেষ প্রতিনিধি গুয়াহাটি 16 ই ডিসেম্বর—  উচ্ছেদ সম্পর্কে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের তরফে ব্যাপকভাবে প্রতিবাদ করা সত্ত্বেও উচ্ছেদ অভিযান অব্যাহত আছে ।বিভিন্ন দল ও সংগঠন বলছে এই উচ্ছেদ অভিযান বে আইনী , কিন্তু সরকার বলছে সব কিছু আইন মোতাবেক ভাবে হচ্ছে ।

এখানে উল্লেখ করা আবশ্যক, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর তাদের দলের নির্বাচনী ইস্তাহার অনুযায়ী আসাম চুক্তি রূপায়ণ করতে প্রথমেই আসাম চুক্তি রূপায়িত করতে একটি বিভাগ গঠন করেন ।সেই বিভাগের প্রধান কাজ হলো চুক্তির ধারা বাস্তবায়ন করা এবং সরকারের কাছে প্রস্তাব পাঠানো। সেই মতো আসাম চুক্তির দশ নম্বর কলামে লেখা আছে বে দখল কারী দের উচ্ছেদ করতে হবে এবং সেই ভূমি ভূমিহীন অসমীয়া জনসাধারণের মধ্যে বিলিয়ে দিতে হবে ।

তাই সরকার আসাম চুক্তির ভিত্তিতে এই উচ্ছেদ অভিযান শুরু করেছে।আর সরকারের কাছে আসাম চুক্তির প্রতিটি ধারা বাস্তবায়ন করা মূল লক্ষ্য হয়ে গেছে। এমতাবস্থায় ভূমি সমস্যা সহ বিদেশী সমস্যার সমাধান করতে  সরকার পিছ পা হবেনা বলে মনে হচ্ছে। এদিকে আসামের সব রাজনৈতিক দল যেহেতু আসাম চুক্তির বাস্তবায়ন করতে সহমত পোষণ করেছে সেখানে এই উচ্ছেদের বিরুদ্ধে প্রতিবাদ করা লোক দেখানো বলে সচেতন মহল মনে করছেন ।