DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

জব মেলা থেকে কাছাড় কে বাদ দেওয়া সঠিক হয়েছে-অভিমত

বিশেষ প্রতিবেদন 24 শে ডিসেম্বর শিলচর—- আসাম সরকারের  উদ্যোগে যে জব মেলার আয়োজন করা হয়েছে তা প্রহসনে পরিনত হয়েছে বলে সর্বত্র অভিযোগ আর অভিযোগ ব্যাপকভাবে সামাজিক মাধ্যমে প্রকাশিত হচ্ছে । সরকারের উদ্যোগে জব মেলার আয়োজন করাকে অধিকাংশ বেকার যুবক যুবতী গন ধরে নিয়েছেন এই জব গুলো বোধহয় সরকারি ।কিন্তু আসলে সরকারের তরফে পরিস্কার করে বলা হয় নি যে এসব জব বেসরকারি ।ফলে এই কদিন ধরে অনুষ্ঠিত জব মেলা গুলো তে উচ্চ শিক্ষিত যুবক যুবতী নিজ নিজ  শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র নিয়ে হাজির হন ।

বিভিন্ন সূত্র থেকে জানা যায় এই সব মেলা তে যারা নিয়োগ করতে এসেছে সবাই বেসরকারি সংস্থার আধিকারিক গন ।এমন সব মর্যাদার চাকরি দিতে এসেছে তা অত্যন্ত নিম্নমানের, যে গুলো শুনলে হাসি পায় , এসবের মধ্যে বড় বড় হোটেল রেস্তোরাঁ তে রাঁধুনি সহ বিভিন্ন নিচু স্তরের পদ পূরণ করতে যে এই মেলার আয়োজন করা হয়েছে তা উপস্থিত বেকার যুবক ও যুবতী গন কে হেয় প্রতিপন্ন করার এক কৌশল বলে সংবাদ মাধ্যমে মন্তব্য করেছেন ।বিভিন্ন ব্যাঙ্ক ও বীমা কোম্পানির এজেন্ট নিয়োগ করার জন্য পসরা সাজিয়ে রাখা হয়েছিল ।

এসব খবর জানতে পেরে বরাক উপত্যকার বেকার যুবক ও যুবতী গন কে বলতে শুনা গেছে ভালো হয়েছে এধরনের জবের দরকার নেই , তাই সরকার আগে ভাগে কাছাড় জেলা কে ছেড়ে দিয়েছে , না হলে আমাদেরকে নিয়ে ও তামাশা হতো ।

সামাজিক মাধ্যমে এই সব কথা জানতে পেরে মূখ্য মন্ত্রী ও বেজায় চটেছেন , তিনি এভাবে প্রতারনা করার জন্য তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে