DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

জগাই মথুরা উচ্চতর মাধ্যমিক স্কুলে এক দিবসীয় ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

লক্ষীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন 30 শে ডিসেম্বর—গতকাল রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান ও সমগ্র অভিযানের উদ্যোগে বিন্না কান্দি উন্নয়ন খণ্ডের অন্তর্গত সবকটি হাইস্কুলের ছাত্র ছাত্রীদের সক্রিয় অংশগ্রহণে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় জগাই মথুরা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ।

এই ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের  পতাকা উত্তোলন করেন অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক দুর্গা কান্ত পাণ্ডে । উপস্থিত ছিলেন প্রতিটি হাই স্কুলের প্রধান শিক্ষক ও ছাত্র ছাত্রীরা ।এরপর শুরু হয় বিভিন্ন ধরনের খেলা ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।  সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলা, মণিপুরি, ভোজ পূরী সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

দ্বিতীয় পর্বে শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান ।জগাই মথুরা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ শিল্প জিত পালের সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভায়  প্রধান অতিথি ছিলেন লক্ষীপুরের বিধায়ক মাননীয় কৌশিক রাই মহাশয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক দুর্গা কান্ত পাণ্ডে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসর প্রাপ্ত শিক্ষক রাজেন্দ্র সিংহ , এছাড়া অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন অ, বি, সি সেলের চেয়ারম্যান অবিরাম শর্মা, প্রোগ্রাম অফিসার রাণা রঞ্জন নাথ, রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযানের তরফে উপস্থিত ছিলেন রাকেশ পাল প্রমুখ ।অনুষ্ঠানে প্রাসঙ্গিক বক্তব্য রাখেন বিধায়ক কৌশিক রাই সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তি গন ।

এই অনুষ্ঠান শুরু তে অতিথি শিক্ষক সৌরভ দাস কে উত্তরীয় দিয়ে বরন করে সম্মান জানানো হয়,  এরপর সৌরভ দাস উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করে সভা কে মাতিয়ে তুলেন ।সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন এই বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষিকা সেনা বী সিংহ ।গতকালের এই অনুষ্ঠানে উপস্থিত ছাত্র ছাত্রীদের মধ্যে এক নব উদ্যম পরিলক্ষিত হয় ।