DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

অগ্নি কাণ্ডে পুড়ে ছাই হলো ঘর, কিন্তু আগুন ধরেনি “কোরান শরীফে” – জোরদার চর্চা চলছে

ইউসুফ আলী বড় ভূঁইয়া ১৫ ই জানুয়ারি শিলচর — হাঁ , এমনটাই হলো, আগুনে ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে কিন্তু আল্লাহর কোরান শরীফে আগুন ধরেনি । ঘটনাটা ঘটেছে অরুণাচল পুলিশ ফাঁড়ির অধীন কৃষ্ণপুর ভৈরব নগর জিপির মণিপুরী বস্তি গ্রামে ।আজ সকাল আনুমানিক সাড়ে এগারোটা নাগাদ আচমকা এই গ্রামের সফিক উল্যাহ চৌধুরীর বাড়িতে আগুন লাগে, আগুনের লেলিহান শিখায় তার ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় কিন্তু এই ঘরে থাকা আল্লাহর কোরান কে আগুনের লেলিহান শিখা ছূতে পারেনি ।

এই আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিতি হন পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা। তাদের প্রচেষ্টায় পাশাপাশি পাঁচটি ঘর আগুনের হাত থেকে রক্ষা পায়। এই অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন এই জিপির সভাপতি হিফ জূর রহমান বড় ভূঁইয়া , আঞ্চলিক পঞ্চায়েত সদস্য জহিরুন নেছা চৌধুরী,সমাজ সেবি সাব্বির  আহমেদ চৌধুরী ,জমিয়ত কর্মী ইব্রাহিম আহমেদ বড় ভূঁইয়া সহ শতাধিক মানুষ,সবার সহযোগিতায়  আরও পাঁচটি ঘর আগুনের হাত থেকে রেহাই পেয়েছে ।

আজকের এই অগ্নিকাণ্ডের  ক্ষয় ক্ষতির  পরিমাণ নির্ধারণ করার পরিবর্তে উপস্থিত ধর্ম প্রাণ মানুষের দৃষ্টি নিবদ্ধ হয়েছে সেই মহান আল্লাহর কোরান শরীফের দিকে, অবাক করা ব্যাপার যেখানে আগুনের লেলিহান শিখায় সমস্ত ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে সেখানে রচয়িতা বিহীন কোরান শরীফ কিভাবে অক্ষত অবস্থায় উদ্ধার করা হলো তানিয়ে আজ দিনভর চর্চা চলছে বলে জানা গেছে । তাহলে কি আল্লাহর কোরান শরীফ আল্লাহ রক্ষা করেছেন ? এমনটাই মনে করছেন  সংশ্লিষ্টরা।