DIGITAL

September 30, 2022

APTCE 18538973148

এপিজে আবদুল কালাম মানবসেবা ফাউণ্ডেশনের ব্যতিক্রম ধর্মী কার্যসূচি, জোরদার চর্চা চলছে

অসীম রায়ের প্রতিবেদন ২৭ শে জানুয়ারি লক্ষীপুর—– সত্য বলতে কি এধরণের কার্যসূচি সম্ভবতঃ বরাক উপত্যকায় প্রথম বলে কাল পরিলক্ষিত হয়েছে। এক কথায় অসাধারণ কার্যসূচি হাতে নিলো লক্ষীপুর মহকুমার ড এপিজে আবদুল কালাম মানবসেবা ফাউণ্ডেশন ।এই ফাউণ্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান লস্কর ওরফে মনা ডাক্তার এই ব্যতক্রমী কার্যসূচি হাতে নিয়ে দেখিয়ে দিলেন মাতৃ ভক্তির পরিচয় ।

গতকাল এমন এক দিনে এই কার্যসূচি সম্পন্ন করে তাঁর এই কার্যসূচি কে ভিন্ন মাত্রা দিলেন । গতকাল বুধবার ৭৩ তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে তখন  সমগ্র ভারত সরগরম ঠিক সেই মুহূর্তে লক্ষীপুর মহকুমার গোবিন্দ পুর বাজারের এ,আর বিবাহ ভবনে এক অনুষ্ঠানে -” মহীয়সী নারী সন্মাননা”—- কার্যসূচি সম্পন্ন হয় । এই অনুষ্ঠানে ৫০জন মহীয়সী নারী কে চাদর ও স্মারক প্রদান করা হয় ।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক, সাংবাদিক ও শিক্ষাবিদ তথা সুবক্তা  আব্দুল শূককূর বড ভূঁইয়া, এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক ডা রুমি নাথ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লব সিং যাদব, যুব নেতা রজত রায়,তাপস দাস,মৈরা পাবি সংগঠনের সভানেত্রী সানাতৈ দেবী , আইনজীবী তানিয়া সুলতানা লস্কর, এপিজে আবদুল কালাম মানবসেবা ফাউণ্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমানের মাতা ছায়ারুন নেছা লস্কর, সঙ্গীতা বেগম লস্কর, মূর্তাজা লস্কর, প্রাক্তন শিক্ষক লিয়াকত আলী লস্কর ও আমির উদ্দিন লস্কর ।

উপস্থিত বিশিষ্ট জনেরা এই ফাউণ্ডেশনের ব্যতিক্রম ধর্মী কার্যসূচির উপর ভিত্তি করে বক্তব্য রাখেন। সুবক্তা আব্দুল শূককূর বড ভূঁইয়া তাঁর বক্তব্যে তুলে ধরেন এই ধরনের কার্যসূচি সমাজে মহীয়সী নারীদের সম্মান প্রদর্শন করার নামান্তর ।