DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

শহীদ নন্দ চান্দ সিংহ সেতুর শিলান্যাস করলেন মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা

লক্ষীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন ৩১ শে জানুয়ারি—- দীর্ঘ প্রতীক্ষিত কার্গিল শহীদ নন্দ চান্দ সিংহ সেতুর শিলান্যাস হলো গতকাল। লক্ষীপুর বিধানসভা নির্বাচনের পূর্বে বিজেপি বিধায়ক কৌশিক রাই প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি নির্বাচিত হলে কার্গিল শহীদ নন্দ চান্দ সিংহের নামে শিবপুর – লক্ষীপুর সংযোগ কারি সেতু নির্মাণ করে দিবেন। হলেন ও নির্বাচিত, বিধায়ক হয়েই তিনি মূখ্যমন্ত্রীর কাছে তুলে ধরেন তাঁর এই প্রতিশ্রুতির কথা। মূখ্যমন্ত্রী ও তার দাবি মেনে শহীদ নন্দ চান্দ সিংহের নামে সেতু নির্মাণের অর্থ বরাদ্দ করেন ।

গতকাল ৩০ শে জানুয়ারি জাতির জনক মহাত্মা গান্ধীর মৃত্যু দিবসে মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নিজের হাতে শিলান্যাস করলেন এই সেতুর। এই উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে শাস্ত্রীয় মতে মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শিলান্যাস করে বলেন বিজেপি প্রতিশ্রুতির বাস্তবায়ন করতে বদ্ধপরিকর। তিনি তাঁর বক্তব্যে বিধায়ক কৌশিক রাই মহাশয়ের প্রচেষ্টায় এই সেতুর শিলান্যাস হলো বলে সভায় প্রকাশ করেন। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলচরের সাংসদ ডা: রাজদীপ রায়, বিধায়ক কৌশিক রাই, বিধায়ক দীপায়ন চক্রবর্তী, মন্ত্রী পরিমল শুক্ল বৈদ্য,নাহার কাটিয়ার বিধায়ক তরঙ্গ গগৈ , বিধায়ক মিহির কান্তি সোম,  ও কাছাড় জেলার জেলা শাসক কীর্তি জল্লী  ও  পূর্ত বিভাগের আধিকারিক গণ ।

এই সেতুর নামকরণ নিয়ে মনিপূরী সমাজের মানুষ খূশি হয়েছেন বলে পরিলক্ষিত হয়েছে। অনুষ্ঠানে মনিপুরী সম্প্রদায়ের শিল্পী গণ তাদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন । এখানে উল্লেখ্য যে এই সেতুর নির্মাণ কাজ ২০০৫ ইংরেজীতে শুরু হয়েছিল কিন্তু বিভিন্ন কারণে এই সেতু নির্মাণ করা সম্ভব হয়নি, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এই সেতু নির্মাণের কাজ ত্বরান্বিত হয়েছে বলে মনে করছেন সচেতন মহল।