DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

কাঠিগড়ার সুবোধ নগরে কাছাড় জেলা তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল, খোঁজ নিলেন আকল রানীর

নিজস্ব সংবাদদাতা ৯ ই মার্চ শিলচর— বিদেশি নোটিশ প্রাপক কাঠিগড়া সুবোধ নগরের আকল রানী নমঃ শুদ্রের খোঁজ নিতে গতকাল কাছাড় জেলা তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধি দল তার বাড়িতে যান । এখানে উল্লেখ্য যে প্রয়াত অর্জুন নমঃ শুদ্রের নামে বেশ ক বছর পূর্বে এই ধরনের বিদেশি নোটিশ পাঠানো হয়েছিল, তাতে করে অর্জুন নমঃ শুদ্র মানসিক ভাবে ভেঙে পড়েন অবশেষে আত্মহত্যার পথ বেছে নেন ,তা নিয়ে জোরদার আলোচনা হয়েছিল । এদিকে ডি নোটিশ কিন্তু পিছু ছাড়েনি আবারও আছড়ে পড়ে এই হত দরিদ্র পরিবারে।

এবারে প্রয়াত অর্জুন নমঃ শুদ্রের ৮০ বছরের বৃদ্ধা মা আকল রানী নমঃ শুদ্রের নামে বিদেশি নোটিশ ধরিয়ে দেওয়া হয়। এই নোটিশ হাতে পেয়ে হত দরিদ্র পুত্র হারা আকল রানী মানসিক ভাবে ভেঙে পড়েন, বর্তমানে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন, গতকাল যখন তৃণমূল কংগ্রেস নেত্রী সাংসদ সুস্মিতা দেবের নির্দেশে এই প্রতিনিধি দল যখন  সুবোধ নগরে যান তার বাড়িতে তখন তার সাথে দেখা হয়নি, তিনি কালাইন এক আত্মীয়ের বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন তার পুত্র বধু। এদিকে আকল রানী কে না পেয়ে কিছু ফলমূল ও সামগ্রী তার পুত্র বধূর হাতে তুলে দিয়ে প্রতিনিধিরা আশ্বস্ত করে বলেন যে আগামী দিনে যে কোনো বিষয়ে সহযোগিতা করবেন।

এখানে উল্লেখ্য যে এই ডি নোটিশ,ডি ভোটার সমস্যা ও আধার কার্ড বঞ্চিত মানুষের দূরদশার কথা তৃণমূল কংগ্রেস সাংসদ সুস্মিতা দেব একমাত্র বাঙালি নেত্রী সংসদে উত্থাপন করেন। কিন্তু দুঃখের বিষয় আমাদের বরাক উপত্যকার দুই সাংসদ এই বিষয়ে রা কাড়েন নি কিন্তু একমাত্র তৃণমূল কংগ্রেসের সাংসদ এই বিষয়টি রাজ্য সভায় তূলে ধরায় তাকে ধন্যবাদ জানান বিশিষ্ট জনেরা। আজকের এই প্রতিনিধি দলে ছিলেন নন্দন দাস,রাজেশ দেব,রাহূল আলম,আবির চৌধুরী,মাজুদ আহমেদ প্রমুখ।