DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

বিরোধী দলের প্রতিবাদ ধোপে টেকেনি, বিচক্ষণ মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা একাই একশো-অভিমত

বিশেষ প্রতিবেদন ২১ শে মার্চ শিলচর—- বিগত এক দশক ধরে নির্বাচনের প্রচারে যে কথাটা প্রায় সময় শূনতে পাওয়া যেতো সেটা হলো আকৌ এবার বিজেপি সরকার,আর হলো ও সেটা , আসামের সম্মানীত ভোটার গন আবারও আসামের রাজপাটে বিজেপি দলের প্রার্থী দের জিতিয়ে দিলেন আর এযাবৎ কালের সেরা মূখ্যমন্ত্রী হিসেবে ডক্টর হিমন্ত বিশ্ব শর্মা কে আসামের রাজনৈতিক ইতিহাসে সফল মূখ্যমন্ত্রী হিসেবে স্থান করে দিলেন।

রাজনৈতিক সমালোচকদের মতে এতো বিচক্ষণ মূখ্যমন্ত্রী অতীতে আসাম রাজ্যে আর দেখা যায়নি, আসামের মুখ্যমন্ত্রী হিসেবে ইতিহাসের পাতায় যে ভাবে স্থান করে নিয়েছিলেন গোপীনাথ বরদলৈ ঠিক তেমনই ভাবে আসামের বর্তমান মূখ্যমন্ত্রী ডক্টর হিমন্ত বিশ্ব শর্মা মহাশয় ও ঠাঁই করে নিয়েছেন। মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বিচক্ষণতার পরিচয় দিয়ে যে ভাবে বিরোধী দলের কন্ঠ রোধ করে একাই এমন সব পদক্ষেপ গ্রহণ করেছেন তা এর আগে কোনো মূখ্যমন্ত্রী নেননি বলে পরিলক্ষিত হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিটি কল্যান মূলক প্রকল্প বাস্তবায়ন করে গ্রামের সাধারণ মানুষের মনে দাগ কেটে ফেলেছেন বলে জানিয়েছেন একাংশ সমাজ সেবী গন। তাদের মতে যে সব প্রকল্প অনুমোদন ও বাস্তবায়ন করা হয়েছে তার মধ্যে দীনদয়াল গ্রামীণ বৈদ্যুতিক করন ও জল জীবন প্রকল্প অন্যতম বললে অত্যুক্তি হবে না। এই প্রতিবেদক এমন সব পিছিয়ে পড়া অঞ্চলে গিয়েছিলেন যেখানকার মানুষ স্বাধীনতার ৭০ বছর পর তাদের ঘরে আলো জ্বালিয়েছেন আর সেটা তাদের কাছে বর্তমান কেন্দ্র সরকারের এক বিশেষ উপহার বলে জানিয়েছেন। এদিকে প্রধানমন্ত্রীর ঘর ঘর জল প্রকল্পের আওতায় যেসব প্রত্যন্ত অঞ্চলে পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে তা রীতিমত অবাক করার মতো বলে জানিয়েছেন গ্রাম বাসী গন ।। গ্রাম বাসী দের কথায় মনে হলো এই পানীয় জলের ব্যবস্থা করে দেওয়ায় তারা বর্তমান সরকারের শাসনে তাদের বিশ্বাস জন্মেছে। আগামী দিনে কোন দলের প্রার্থী কে ভোট দিবেন জানতে চাইলে তারা বলেন যে সরকার বিনামূল্যে চাউল বিতরণ করেছে, ঘরে ঘরে আলো ও পানীয় জলের ব্যবস্থা করে দিয়েছে সেই দলের প্রার্থী গন কে ভোট দিবো।

এদিকে বর্তমানে আসামের রাজনৈতিক পরিমন্ডলে বিরোধী দলের অস্তিত্ব বিলীন হয়ে গেছে বলে মনে হচ্ছে,কারন গনতান্ত্রিক শাসন ব্যবস্থায় বিরোধী দলের শক্ত ভুমিকা সরকারের এক নায়ক তান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েম করতে বাধা প্রাপ্ত হয়, কিন্তু বর্তমানে মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মহাশয়ের বিচক্ষণতার দরুন বিরোধী দলের বিধায়ক গন জুতসই প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারেন না ফলে তাদের কে তীক্ষ্ণ বাক্যবানে কূপোকাত করে দেন একাই মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এভাবেই আজ মতামত তুলে ধরেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এভাবে চলতে থাকলে আগামী দিনে ও বিজেপি দলের সরকার যে হবে তা আর বলার অপেক্ষা রাখে না।