DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

বিধায়ক কৌশিক রাই মহাশয়ের প্রচেষ্টায় একাডেমিক ক্যালেনডারে স্থান পেলো ২৫শে বৈশাখ ও ১৯ শে মে,

লক্ষ্মীপুর থেকে অসীম রায় ৬ই এপ্রিল —- বিগত কয়েক বছর ধরে আসামের একাডেমিক ক্যালেনডারে ২৫ শে বৈশাখ ও ১৯ শে  মে শহীদ দিবসের বন্ধ তুলে নেওয়ায় বরাক উপত্যকার ছাত্র ছাত্রীরা এই দিবস পালন করতে পারে না,ঐ দিবস গুলিতে অনেক সময় পরীক্ষা নেওয়া হয়,যার ফলে বিশেষ করে বরাক উপত্যকার মানুষের ভাবাবেগের উপর বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। বারবার বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারের কাছে দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেছে কিন্তু দুঃখের বিষয় এই বিষয়ে পূর্বতন সরকার কোনো সদর্থক ব্যবস্থা গ্রহন করেননি।

সম্প্রতি বরাক বঙ্গের লক্ষ্মীপুর আঞ্চলিক কমিটির এক প্রতিনিধি দল লক্ষ্মীপুর বিধানসভার কর্মবীর বিধায়ক কৌশিক রাই মহাশয়ের বাসভবনে গিয়ে বরাক উপত্যকার জনগনের ভাবাবেগ বিজড়িত  এই দুই দিবস যথাক্রমে ২৫ শে বৈশাখ ও ১৯ শে মে শহীদ দিবসের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে না থাকায় ছাত্র ছাত্রী দের এই দিবস পালন করতে অসুবিধা হয় তাই এই দুই দিবস একাডেমিক ক্যালেনডারে অন্তর্ভুক্ত করতে অনুরোধ জানান। বিধায়ক কৌশিক রাই প্রতিনিধি দলের ভাবাবেগের উপর গুরুত্ব দিয়ে মাননীয় মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মহাশয়ের কাছে জোরালো দাবি জানান, বিচক্ষণ মূখ্যমন্ত্রী বিধায়ক কৌশিক রাই মহাশয়ের এই দাবি কে স্বাগত জানিয়ে আসামের একাডেমিক ক্যালেনডারে বরাক উপত্যকার শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করার সিদ্ধান্ত নেন।যেমন কথা তেমন কাজ একাডেমিক ক্যালেনডারে স্থান পেলো এই দুই দিবস।

এখানে উল্লেখ্য যে বরাক উপত্যকার একমাত্র বিধায়ক কৌশিক রাই যা প্রতিশ্রুতি দেন তা করে দেন। তাঁর এই মানসিকতা ও কর্ম প্রচেষ্টায় একাডেমিক ক্যালেনডারে বরাক উপত্যকার ভাবাবেগ বিজড়িত এই দুই দিবস অন্তর্ভুক্ত করায় বিধায়ক কৌশিক রাই কে ধন্যবাদ জানান বরাক বঙ্গের তরফে   কার্তিক রায়, স্বপন চন্দ, শিল্প জিত পাল,পুলক দাস, জগবন্ধু দাস, শুক্লা চক্রবর্তী, অজন্তা দেব প্রমূখ !