DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি করলে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে, ঘোষণা রাজ্য সরকারের

গুয়াহাটি থেকে বিকাশ দাস ৬ ই এপ্রিল—– অবশেষে আসাম সরকার ভোজ্য তেলের উপর কড়া নজরদারি রাখতে খাদ্য ও অসামরিক বিভাগ কে নির্দেশ প্রদান করলো। দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে সরকার কঠোর ব্যবস্থা নিতে চলেছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য দিনের পর দিন যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে অনেকেই ভাবছেন আমাদের আসাম ও শ্রী লঙ্কার মতো অবস্থায় পৌঁছে যেতে পারে। অস্বাভাবিক হারে দ্রব্যমূল্য বৃদ্ধি দূর্ভিক্ষের আগাম সঙ্কেত যেমনটা বর্তমানে শ্রীলঙ্কায় দেখা যাচ্ছে।

বিগত করোনা সংক্রমণ কালের ভয়াবহ পরিস্থিতি স্বাভাবিক না হতেই যে ভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে সমগ্র আসামে তাতে মধ্যবিত্ত শ্রেণীর মানুষ ও বিপাকে পড়েছেন।ভোজ্য তেলের মূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে,MRP তে যা লেখা আছে তা দিতে হচ্ছে, দোকান দার দের  মন্তব্য আমাদের করার কিছু নেই আমরা ও বেশী মূল্য দিয়ে সামগ্রী কিনে আনছি।

ধীরে ধীরে সাধারণ মানুষের সম্বিত ফিরছে অনেকেই বলছেন বিনামূল্যে চাউল দিয়ে আমাদের কে বোকা বানানোর চেষ্টা করছে সরকার,এই চাউল তো এমনিতেই খাওয়া যাবেনা,ডাল তেল আকাশছোঁয়া হয়ে গেছে।তা রীতিমত উদ্বেগের বিষয়, প্রতিবাদ করা হলেও কোনো হেলদোল চোখে পড়ে না। সরকারের তরফে জানানো হয়েছে কাঁচা মালের মূল্য বৃদ্ধি পেয়েছে তাই উৎপাদক কোম্পানি মূল্য বৃদ্ধি করেছে এব্যাপারে সরকারের কিছু করার নেই। এদিকে সম্প্রতি রন্ধন গ্যাস সহ জীবনদায়ী ঔষধের দাম ও বেড়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের তরফে প্রতিবাদ ও  শুরু হয়েছে।

অবশেষে দুদিন আগে সরকার ভোজ্য তেলের লাগাম টানতে খুচরা বাজারে মূল্য বৃদ্ধি রুখতে কঠোর ব্যবস্থা হাতে নিয়েছে। এবিষয়ে তদন্তকারী কর্মকর্তা মূল্য বৃদ্ধি রুখতে দোকান পরিদর্শন করবেন বলে জানা গেছে।