DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

খিলিঞিয়া মুসলমানদের ভোট চাই বলে বিতর্ক উস্কে দিলেন মন্ত্রী পীযুষ

বিশেষ প্রতিবেদন ১১ ই এপ্রিল শিলচর—– খিলঞজিয়া মুসলমান দের ভোট চাই বলে বিতর্ক উস্কে দিলেন মন্ত্রী পীযুষ, তাঁর এই মুহূর্তে এই মন্তব্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হতে চলেছে।খিলঞিয়া বা ভূমি পুত্র মুসলমান বলতে ইতিমধ্যেই এই সব সম্প্রদায়ের যেমন গরিয়া, মরিয়া,জলীহা তাদের কে খিলঞিয়া বলে স্বীকৃতি প্রদান করা হয়েছে।

মাননীয় মন্ত্রী মহোদয় এই সব মুসলমান সমাজের কথা বলে পরোক্ষ ভাবে বাংলা ভাষী মুসলমান দের দূরে সরিয়ে দিলেন বলে জোরদার চর্চা শুরু হয়েছে।আজ এই প্রতিবেদক কে বেশ কিছু বুদ্ধিজীবী বলেছেন সরকার কৌশল অবলম্বন করে মুসলমান সমাজের মধ্যে ফাটল ধরাতে চাইছেন। এখানে উল্লেখ্য যে দীর্ঘদিন ধরেই বরাক উপত্যকার মুসলমান সমাজের অধিকাংশ মানুষ ভাষিক সংখ্যালঘুদের অর্থাৎ বাংলা ভাষী হিন্দু সম্প্রদায়ের মানুষদের কে রিফিউজি ও বাংলা দেশি বলে কটাক্ষ করে আসছেন,আজ তাদের কপালে ভাঁজ পড়েছে,তারাই আসামে বাংলাদেশী মুসলমান হিসেবে চিহ্নিত হতে চলেছেন। মন্ত্রী পীযুষ হাজারিকা মহাশয়ের এই মন্তব্য নিয়ে এখন পর্যন্ত ধর্মীয় সংখ্যালঘুদের বুদ্ধিজীবী মহলে  বিশেষ গুঞ্জন শোনা যাচ্ছে না বলে অনুমান করা গেছে।

আজকের এই মন্তব্য সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর সর্বত্র জোরদার আলোচনা শুরু হয়েছে বলে দেখা পাওয়া গেছে। অবশ্য মাননীয় মন্ত্রী পীযুষ হাজারিকা সব কিছু বুঝে শুনে এই মন্তব্য করেছেন বলে মনে হচ্ছে।