DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

শিলচর করাতি গ্রামের বেহাল সড়ক- প্রতিবাদে সোচ্চার হলো রংপুর এলাকা বাঁচাও কমিটি

শিলচর থেকে অজিত দাসের প্রতিবেদন ১২ই এপ্রিল—- রাহুর দশা চলছে এই রংপুর করাতি গ্রামের রাস্তায়, শিলচরের মফস্বল এলাকায় থাকা বৃহত্তর করাতি গ্রামের মানুষের একমাত্র যোগাযোগের মাধ্যম এই রাস্তা। প্রতিদিন হাজারো মানুষ এই পথে চলাচল করেন, বর্তমান এই রাস্তা মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।এই কদিনের ধারাসার বৃষ্টির কারণে এই রাস্তা আরও বিকৃত রূপ ধারণ করেছে।

বর্তমান সরকারের আমলে এই ধরনের রাস্তার দৃশ্য পরিলক্ষিত হবার কথা নয়, কারন বিকাশের প্রতিশ্রুতি মতোই স্থানীয় বাসিন্দারা হাত উজাড় করে বিজেপি দলের বিধায়ক কে ভোট প্রদান করেছেন, বিনিময়ে এই ধরনের রাস্তা থাকার কথা নয়, কিন্তু অতীব দুঃখের বিষয় এই রাস্তা সারাইয়ের জন্য বিধায়কের কাছে বারবার দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে কিন্তু কোন পদক্ষেপ হাতে নেওয়া হয় নি,যার ফলে স্থানীয় বাসিন্দারা রংপুর এলাকা বাঁচাও কমিটি গঠন করতে বাধ্য হন। বর্তমান এই রাস্তার এমনটাই অবস্থা হয়েছে যে ছোট ছোট স্কুল পড়ুয়া ছেলে মেয়ে বাচ্চা কাচ্চা নিয়ে চলাচল করা দুঃসাধ্য হয়ে দাড়িয়েছে, এমতাবস্থায় গতকাল রংপুর এলাকা বাঁচাও কমিটির সদস্য গন কাছাড়ের জেলা শাসকের কার্যালয়ে গিয়ে ধর্নায় বসেন পরে একটি স্মারকলিপি জেলা শাসকের হাতে তুলে দেন।

তাদের দাবি গুলির মধ্যে অন্যতম হলো অবিলম্বে রংপুর করাতি গ্রামের রাস্তা সংস্কার করা, রাস্তার পরিধি ৭ ফুট বৃদ্ধি করতে হবে, রংপুর মধুরা সেতু চালু করতে হবে । ধর্না চলা কালীন উপস্থিত সদস্যরা বার বার যে স্লোগান দেন তাতে একটাই বোঝা গেছে যে বিধায়ক মিহির কান্তি সোমের উপরে তাদের আস্থা নেই তাই সরাসরি জেলা শাসকের দ্বারস্থ হলেন। এই ধর্না চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন রুপেশ দাস,সুরোজীত দেব, অমলেন্দু নাথ, অজিত দাস,সূদীপ দাস সহ প্রায় দুই শতাধিক মানুষ।