DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

লক্ষ্মীপুর সমর্পণ ফাউন্ডেশনের বাংলা বর্ষ বরন অনুষ্ঠান

লক্ষ্মীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন ১৬ ই এপ্রিল— বাংলা নববর্ষ, পহেলা বৈশাখ বাঙালির আবেগ বিজড়িত এক সুপ্রাচীন পরম্পরা ।এই বাংলা নববর্ষ এপার বাংলা ও ওপার বাংলার মানুষ উদযাপন করে আসছেন বংশ পরম্পরায়।এই বর্ষ বরন অনুষ্ঠান সমগ্র ভারতের বিভিন্ন রাজ্যে বিভিন্ন নামে পালন করা হয়।

আমাদের বরাক উপত্যকা বাদ যাবে কেন,বরাক উপত্যকার বিভিন্ন স্থানে এই বর্ষ বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও লক্ষ্মীপুর সমর্পণ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে এক মিছিল বের করা হয়।এই দিন বিকাল ৩ ঘটিকায়  বিভিন্ন সাজে সজ্জিত হয়ে বাইক স্কুটি নিয়ে এক মিছিল বের হয়, বাজী ফটকা বাদ্য যন্ত্র সহ মাইক যোগে বাংলা বর্ষ বরণের সঙ্গীত   পরিবেশন করে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করা হয়, মিছিল শেষে লক্ষ্মীপুর শহীদ মিনারে প্রদীপ প্রজ্জ্বলন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এই মিছিলে জগাই মথুরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্প জিত পাল, সমর্পণ ফাউন্ডেশনের সভাপতি সুজিত দত্ত ও দেবাশীষ রায় এই দিনের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।এই মিছিলে পা মেলান সমর্পণ ফাউন্ডেশনের সদস্য ও সদস্যারা সহ স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা। অন্যান্য দের মধ্যে এই মিছিলে অংশগ্রহণ করেন অভিজিৎ রায়,রাজু রায়, অভ্রজিত পাল প্রমূখ ।