DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

বড়খলা ও কাঠিগড়া এলাকার বিস্তির্ণ অঞ্চল জলের তলায়

বিশেষ প্রতিবেদন ১৪ ই মে শিলচর—– এই কদিনের ধারাসার বর্ষনের ফলে কাঠিগড়া ও বড়খলা বিধানসভা এলাকার বিস্তির্ণ অঞ্চল জলমগ্ন হয়ে গেছে। গতকাল রাতের প্রবল বর্ষনের ফলে এই এলাকায় প্রবাহিত নদী গুলিতে বান ধেয়ে এসেছে। বড়খলা বিধানসভা এলাকায় জাঠিঙ্গা নদীতে প্রবল বেগে বান ধেয়ে আসে ফলে বড়খলা বাজার সহ সংলগ্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। মানুষের ভিঠে বাড়ীতে জল ঢুকে পড়ে, বড়খলা তেমাথার রাস্তায় হাঁটু জল পরিলক্ষিত হয়েছে। এদিকে বরাক নদীর জল বেড়ে যাওয়ায় জাঠিঙ্গা নদীর জল উল্টো দিকে ধাবিত হয়ে হরিণ ছড়া রাস্তার উপর দিয়ে বানের জল জার ইলতলা গাঁও পঞ্চায়েতের অনেক অঞ্চলে জল ঢুকে পড়েছে। এখানে উল্লেখ্য যে দীর্ঘ ১৫ বছর পর জাঠিঙ্গা নদীর জল বেড়ে এবার এই বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত করেছে বলে স্থানীয় বাসিন্দারা জানান ।

এদিকে কাঠিগড়া প্রতিনিধি জানিয়েছেন গতকাল রাতের প্রবল বর্ষনের ফলে বলেশ্বর নদীতে প্রবল বেগে ধেয়ে আসা বান জালাল পুর এলাকার বিস্তির্ণ অঞ্চল প্লাবিত করেছে,বেশ কিছু এলাকায় ভিটেবাড়ি জলমগ্ন হয়ে গেছে বাধ্য হয়ে বাড়ী ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় গ্রহন করেছেন। এদিকে আজ  এই বিধানসভা এলাকার বাবুর বাজারে ছিল সাপ্তাহিক বাজার দিন, কিন্তু গতকালের রাতের প্রবল বর্ষনের ফলে এই এলাকার হারাঙ নদীতে প্রবল বেগে ধেয়ে আসে বান, ফলে মূহুর্তের মধ্যে বাজারে হাটূ জল হয়ে যায়,বাধ্য হয়ে ব্যবসায়ী গন ফিরে যেতে বাধ্য হন।

অন্যদিকে এই এলাকার মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন,বদর পুর জোয়াই জাতীয় সড়কের উম কিয়াঙ এলাকায় দু দিন আগে ধ্বস নেমেছে ঠিক শিলচর হাফলঙ মহাসড়কে ও ধ্বস নেমেছে ফলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এদিকে গতকালের রাতের প্রবল বর্ষনের ফলে উত্তর পূর্ব সীমান্ত রেলের বান্দর খাল এলাকার রেলের এক সেতুর নীচের অংশ গুড়িয়ে দেয় ফলে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।