DIGITAL

October 7, 2022

APTCE 18538973148

রেশন ডিলারের দূর্নীতির বিরুদ্ধে সরব হলেন পয়লা পুল এলাকার গ্রাহক গন

লক্ষ্মীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন ৩০ শে জুন —– প্রলয়ঙ্করী বন্যার সময়ে ও রেশন ডিলার দূর্নীতির আশ্রয় গ্রহন করেছেন,এমনতর অভিযোগ লক্ষীপুর মহকুমার পয়লা পুল এলাকার এক রেশন ডিলারের বিরুদ্ধে। সূত্রে জানা গেছে পয়লা পুল এলাকার রাকেশ সিং নামের এক ডিলার দীর্ঘদিন ধরেই এই এলাকার প্রায় দেড় শতাধিক গ্রাহকদের প্রতারণা করে আসছেন।

গ্রাহকদের অভিযোগ মাথা পিছু ৫ কেজি করে চার জনের পরিবারে মোট ২০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও এই রেশন ডিলার ২০ কেজির পরিবর্তে ৫কেজি চাল দেন,তাও আবার দাঁড়িপাল্লা ছাড়া। এখানে উল্লেখ্য যে এই রেশন ডিলার গ্রাহকদের  অসচেতনতা  কে হাতিয়ার করে দীর্ঘদিন ধরেই এই দূর্ণীতি করে আসছেন। সবচেয়ে মজার বিষয় হলো এই ডিলার গ্রাহকদের চাল টিনের কৌটা দিয়ে মেপে দেন বলে জানিয়েছেন ১৫২ জন গ্রাহক।

রাকেশ সিং নামের রেশন ডিলার খাদ্য ও সরবরাহ বিভাগের নির্দেশের পরিপন্থী কাজ করে আসছেন দীর্ঘদিন ধরে, বর্তমান প্রলয়ঙ্করী বন্যার সময়ে এই ধরনের দূর্নীতি  করতে ছাড়ছেন না।বাধ্য হয়ে আজ এই রেশন ডিলার দোকানের প্রায় ১৫০ জন গ্রাহক লক্ষ্মীপুর মহকুমা শাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে রেশন ডিলার রাকেশ সিং এর বিরুদ্ধে আওয়াজ তুলে উপযুক্ত ব্যবস্থা নিতে মহকুমা শাসক সুদীপ কুমার নাথের হাতে ১৫২ জন গ্রাহকের স্বাক্ষরিত  এক অভিযোগ পত্র তুলে দেন। গ্রাহকদের দাবি তাদের কে পূর্ববর্তী রেশন ডিলার বিজন বিহারী পাল ও মনিকা পালের রেশন দোকানে অন্তর্ভুক্ত করা হোক।