DIGITAL

January 27, 2023

APTCE 18538973148

পয়লা পুল জিপিতে ত্রাণ বন্টনে ব্যাপক কারচুপি হয়েছে -অভিযোগ ঐ জিপি র ওয়ার্ড সদস্যের

অসীম রায় লক্ষ্মীপুর ৫ ই জুলাই —- প্রাকৃতিক দুর্যোগের সময় ও দূর্ণীতি যেন পিছু ছাড়ছে না,তা ও আবার জনপ্রতিনিধি জড়িত।আজ এমনটাই সংবাদ মাধ্যমে তুলে ধরলেন লক্ষ্মীপুর মহকুমার পয়লা পুল গাঁও পঞ্চায়েতের ৩ নং ওয়ার্ডের সদস্য তথা এই পঞ্চায়েতের সহ সভাপতি বিকাশ চন্দ্র দেব। তিনি ত্রাণ সামগ্রী বিতরণ করা নিয়ে সরাসরি পঞ্চায়েত সভানেত্রী হাসিনা বেগম কে কাঠগড়ায় দাঁড় করিয়ে দেন।

তিনি বলেন বন্যার কবলে সমগ্র পয়লা পুল পঞ্চায়েত এলাকার মানুষ, প্রতিটি ওয়ার্ডের জন্য সমান ভাবে ত্রাণ সামগ্রী বরাদ্দ করা হয় সেই মতো তিনি তার ৩ নং ওয়ার্ডের মোট ১৫০ জন মানুষের নামের তালিকা প্রস্তুত করে নিয়মানুযায়ী পঞ্চায়েত সভানেত্রী হাসিনা বেগম মহাশয়ার হাতে তুলে দেন। কিন্তু অতীব দুঃখের বিষয় তার তৈরি করা তালিকা মতে একজন ও মানুষ ত্রাণ সামগ্রী পান নি। পঞ্চায়েত সভানেত্রী নিজের পছন্দের লোক দিয়ে একটি তালিকা তৈরি করে এই ৩ নং ওয়ার্ডে মাত্র ৫০ কেজি চাল বিতরণ করার জন্য পাঠান, এখানে উল্লেখ্য যে প্রয়োজনের তুলনায় চাল কম হওয়ায় ওয়ার্ড সদস্য বিকাশ চন্দ্র দেব নিজের তহবিল থেকে অতিরিক্ত ৫০ কেজি চাল কিনে বান ভাসি দের বিতরন করেন।

আজ তিনি সংবাদ মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ করা নিয়ে সরাসরি পঞ্চায়েত সভানেত্রী হাসিনা বেগম কে অভিযুক্ত করে সার্কেল অফিসার, মহকুমা শাসক ও বিধায়ক কৌশিক রাই মহাশয়ের দৃষ্টি আকর্ষণ করেন। সুত্রে জানা গেছে এই এলাকার বিশিষ্ট জনেরা ও ত্রাণ বিতরণ নিয়ে যে কারচুপি হয়েছে তা একরকম স্বীকার করে নিয়ে জেলা শাসকের তদন্ত দাবি জানান।