DIGITAL

October 5, 2022

APTCE 18538973148

কাছাড়ের নূতন জেলা শাসক রোহন কুমার ঝা,বদলী হলেন কীর্তি জলি

নিজস্ব সংবাদদাতা ১২ ই জুলাই শিলচর — সাম্প্রতিক বন্যা পরিস্থিতির কঠোর মোকাবিলা করে কাছাড় জেলায় এক উদাহরণ সৃষ্টি করে বদলী হলেন কাছাড় জেলার জেলা শাসক কীর্তি জলি। তাঁর বদলীর আদেশে অনেকেই রাজনীতির গন্ধ পেয়েছেন বলে মনে হচ্ছে, আবার অনেকে বলছেন মেয়াদ শেষ হওয়ার কারণে এই বদলীর আদেশ।যাই হোক কাছাড় জেলার জেলা শাসক হিসেবে কীর্তি জলি একজন সফল আমলা বলে বিবেচিত হয়েছেন।

সুত্রে জানা গেছে বিগত বন্যার সময় জেলা শাসক কীর্তি জলি দলীয় বিধায়ক,সাংসদ ও দলের জেলা কমিটির কাউকে এমন পাত্তা দেননি, তিনি জনপ্রতিনিধি দের অপেক্ষা না করেই নিজের জীবন বাজি রেখে প্রত্যন্ত অঞ্চলের বানভাসী মানুষের কাছে ত্রান সামগ্রী বিতরণ করতে দেখা গেছে ফলে প্রকাশ্যে জনপ্রতিনিধি দের গাফিলতির বিষয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।তখন থেকেই আঁচ করা গেছিল যে রাজনীতির ময়দানে জনপ্রতিনিধিদের দাবিয়ে রাখা বদহজম হবে যার ফলে বদলীর খাঁড়া নামতে পারে। এখানে উল্লেখ্য যে এধরনের বদলীর আদেশ পূর্বে ও কাছাড় জেলার মানুষ অনেক বার দেখেছেন। উদাহরণ স্বরূপ কাছাড় জেলার পূর্বতন জেলা শাসক এইচ,এম,কেরে।

যাই হোক সরকারের আদেশ বলে কথা মাননীয়া কীর্তি জলি কে কামরূপ জেলায় জেলা শাসক হিসেবে বদলি করা হয়েছে এবং তাঁর স্থলে কাছাড়ের নূতন জেলা শাসক হিসেবে রোহন কুমার ঝা কে নিযুক্ত করা হয়েছে। নূতন জেলা শাসকের কার্যকাল কতটুকু মসৃণ হয় তার জন্য চেয়ে আছেন বিশেষ করে বানভাসী শিলচরের মানুষ।