DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

গ্যাস পরিবহন কারী বুলেট উল্টে পড়েছে বিহাড়া পুলিশ ফাঁড়ি সংলগ্ন শিলচর জয়ন্তীয়া সড়কে, জনমনে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে

পিঙ্কু রায় হালদার বিহাড়া ২৩ শে জুলাই —- যেমনটা ভাবা গেছিলো ঠিক তেমনটাই হলো,আজ বিকেল আনুমানিক পাঁচটা নাগাদ কালাইন থেকে জার ইলতলা আই ও সি অভিমুখে আসা  এক গ্যাস পরিবহন কারী বুলেট গাড়ি বিহাড়া পুলিশ ফাঁড়ি সংলগ্ন শিব টিলা এলাকার শিলচর জয়ন্তীয়া সড়কের মৃত্যু কূপ সদৃশ গর্তের মধ্যে উল্টে পড়ে।এই গ্যাস ভর্তি বুলেট গাড়ি উল্টে পড়ার খবর বিদ্যুত গতিতে ছড়িয়ে পড়ে ফলে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।

এখানে উল্লেখ্য যে কয়েক বছর আগে বিহাড়া বাজার এলাকায় এধরনের বুলেট গাড়ি দূর্ঘটনায় পড়লে  প্রায় ২০ ঘন্টা বৃহত্তর বিহাড়া বাজার এলাকায় কারো ঘরে উনুন জ্বলে নি।কারন আই ও সি কর্তৃপক্ষ দায় ভার নিতে চাননি তাই মাইক যোগে সতর্কতা জারি করেন ।

আজকের এই ঘটনা বিগত দিনের কথা মনে করিয়ে দেয় এমনটাই ঘটনাস্থলে গিয়ে শুনতে পাওয়া গেছে। অবশ্য কালাইন থেকে দম কল বাহিনীর গাড়ি ঘটনাস্থলে পৌঁছে গেছে। আজকের এই দূর্ঘটনার জন্য স্থানীয় সুনাগরিক গন পূর্ত বিভাগের গাফিলতির কারণেই হয়েছে বলে প্রকাশ্যে মতামত তুলে ধরেন।তারা বলেন শিলচর জয়ন্তীয়া সড়কের বেহাল দশা নিয়ে প্রতিদিন সামাজিক মাধ্যমে ও সংবাদ মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা সত্ত্বেও কোনো ধরনের তৎপরতা পরিলক্ষিত হয় নি, বরং দিবা রাত্র ভারী যানবাহন চলাচল করছে ফলে এই রাস্তার অধিকাংশ গর্তের আকার ধারন করেছে, এখানে উল্লেখ্য যে বর্তমানে এই সড়ক দিয়ে চলাচল করা দুস্কর হয়ে গেছে স্কুল পড়ুয়া দের ও পথ চলতি দের।

এই কদিনের অবস্থা দেখে সচেতন মহল থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল যে এই সড়কে যেকোনো সময় বড় ধরনের ঘটনা ঘটতে পারে,আর আজ হলো তাই, এমনটাই হলো প্রাণ বাঁচানোর জন্য স্থানীয় বাসিন্দারা বেশ খানিকটা আতঙ্কিত হয়ে পড়েছেন কারন গ্যাস ভর্তি বুলেট গাড়ি যদি কোনো কারণে গ্যাস বেরিয়ে আসে তাহলে আর উপায় নেই। অতীতের মতো উপোস থাকতে হবে।

অবিলম্বে এই সড়কের মেরামতির জন্য জেলা শাসকের দৃষ্টি আকর্ষণ করছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।