DIGITAL

January 26, 2023

APTCE 18538973148

বিধায়ক, সাংসদ এবং পূর্ত বিভাগের গাফিলতির প্রসঙ্গ উঠলো সড়ক সংস্কার সংগ্রাম কমিটির সাংবাদিক সম্মেলনে

পিঙ্কু রায় হালদার ২৪ শে জুলাই  বিহাড়া বাজার —- গতকালের গ্যাস পরিবহন কারী বুলেট  বিহাড়া পুলিশ ফাঁড়ি সংলগ্ন শিব টিলা এলাকার দূর্ঘটনায় পতিত হওয়ার পর আজ শিলচর জয়ন্তীয়া সড়ক সংস্কার সংগ্রাম কমিটি নড়েচড়ে বসে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। সাংবাদিক সম্মেলনে সংগ্রাম কমিটির কর্মকর্তা গন তীর্যক মন্তব্য করে বলেন যে আমাদের এই সড়ক অভিভাবক হীন হয়ে পড়েছে।তারা বলেন বিহাড়া রেলওয়ে গেইট থেকে খাম্বার বাজার পর্যন্ত শিলচর জয়ন্তীয়া সড়কের জরাজীর্ণ অবস্থার কথা বারবার জেলা শাসক সহ পূর্ত বিভাগের নজরে আনার পর ও কোনো ধরনের তৎপরতা পরিলক্ষিত হয় নি, ফলে এই সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে  আর  তার উপর দিয়ে চলাচল করছে ভারী যানবাহন ফলে পায়ে হেঁটে চলা দুস্কর হয়ে পড়েছে।

কাঠিগড়া পূর্ত বিভাগের গাফিলতির কারণেই এই সড়কের বেহাল দশা হয়েছে বলে জানান সংগ্রাম কমিটির সদস্য গন।তারা আরও জানান কাঠিগড়া বিধানসভা চক্রের বিধায়ক ও শিলচরের সাংসদ এই বিষয়ে ওয়াকিবহাল থাকা সত্ত্বেও কোনো ধরনের তৎপরতা দেখাননি।যার দরুন প্রতিদিন গাড়ী ফেসে সাধারণ মানুষের যোগাযোগের ব্যাঘাত ঘটছে । কোন সময় যে বড় ধরনের ঘটনা ঘটবে তার জন্য স্কুল পড়ুয়া দের অভিভাবকরা পথ চেয়ে বসে থাকেন।

এখানে উল্লেখ্য যে এই এলাকার বিশিষ্ট নাগরিকদের অনুরোধে স্থানীয় দুই ঠিকাদার কে অনেক সময় নিজের তহবিল থেকে রাস্তা সংস্কারের কাজে হাত বাড়িয়ে দিতে দেখা যায়, কিন্তু প্রশ্ন উঠেছে পূর্ত বিভাগের কোনো দায়বদ্ধতা নেই কি এই সড়ক সংস্কারের কাজে? এমনটাই আজকের সাংবাদিক সম্মেলনে ঘোরপাক খেয়েছে। আজকের সাংবাদিক সম্মেলন কাছাড় জেলা প্রশাসনের কাছে এক বার্তা স্বরূপ বলে মনে হচ্ছে। সংগ্রাম কমিটির তরফে জানানো হয়েছে অবিলম্বে এই সড়কের হাল ফেরাতে জেলা শাসক যদি কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ না করেন তাহলে গনতান্ত্রিক ভাবে এই সড়ক অবরোধ করতে পিছপা হবেন না বলে জানিয়েছেন সংগ্রাম কমিটির সদস্য গন।

এখানে উল্লেখ্য যে আই ও সি কর্তৃপক্ষ ও এই সড়ক সংস্কারের কাজে উদ্যোগ নিতে চাইছেন না কিন্তু তাদের বুলেট গাড়ি গুলো এই সড়ক ধরে যাতায়াত করে প্রতিদিন,আই ও সি কর্তৃপক্ষ যদিওবা বলেন যে আমাদের বুলেট গাড়ি গুলো এই সড়ক দিয়ে চলাচল করার কথা নয় তাহলে গতকালের এই বুলেট গাড়ি কোথা থেকে ঢুকছে এই মৃত্যু কূপে। সুত্রে জানা গেছে প্রায় সময়ই আই ও সি কর্তৃপক্ষ বলে আসছে আমাদের বুলেট গাড়ি গুলো ভায়া উদার বন্দ হয়ে আসে আর সেই মতো সরকারী নির্দেশ ও আছে।যাই হোক আজকের সাংবাদিক সম্মেলনে বেশ কড়া সুরে সংগ্রাম কমিটির সদস্য গন জনপ্রতিনিধি দের সমালোচনা করেন।

আজকের এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সংগ্রাম কমিটির সভাপতি জয়দীপ দেব, সম্পাদক রাজেশ রায়, শিক্ষাবিদ  রামেন্দ্র ধর,সমাজ সেবী অপু দাস,সহ এলাকার বিশিষ্ট জনেরা।