DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

হর ঘর তিরঙ্গা, লক্ষ্মীপুর মহকুমা প্রশাসনের গুরুত্বপূর্ণ আলোচনা সভা

লক্ষ্মীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন ২রা আগষ্ট —- স্বাধীনতার ৭৫ বছর উদযাপন উপলক্ষে ভারত সরকার এবার ব্যতিক্রমী কার্য্য সুচি হাতে নিয়েছে। এবারের স্বাধীনতা দিবস কে স্মরনীয় করে রাখতে প্রতি ঘরে ঘরে জাতীয় পতাকা উত্তোলন করতে মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহাশয় সমগ্র দেশ বাসী কে আহ্বান জানিয়েছেন। এমনিতেই স্বাধীনতা দিবস সরকারি ও বেসরকারিভাবে পালন করে আসা হচ্ছে।এবার ব্যতিক্রমী এই স্বাধীনতা দিবসের অঙ্গ হিসেবে তিন দিন পূর্ব থেকে প্রতিটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সহ প্রতি ঘরে ঘরে জাতীয় পতাকা উত্তোলন  সরকারিভাবে করতে নির্দেশনা জারি করা হয়েছে।

এবারের স্বাধীনতা দিবস কে স্মরনীয় করে রাখতে আসাম সরকার ও প্রতিটি বিভাগের প্রধান দের নিয়ে এক বিশেষ কমিটি গঠনের নির্দেশ প্রদান করেছে,সেই মতো গতকাল লক্ষ্মীপুর মহকুমা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বিভিন্ন বিভাগের প্রধান দের নিয়ে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহকুমা শাসক সুদীপ কুমার নাথের পৌরহিত্যে অনুষ্ঠিত সভায় পঞ্চায়েত স্তর থেকে শুরু করে ব্লক পর্যায়ে প্রতি ঘরে ঘরে জাতীয় পতাকা উত্তোলন করার ব্যাপারে বিশদ আলোচনা করা হয়। এছাড়া সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সহ হোটেল রেস্তোরা গুলো তে ও জাতীয় পতাকা উত্তোলন করার উপর গুরুত্ব আরোপ করা হয়।

পঞ্চায়েত এলাকার মানুষ যাতে সহজে জাতীয় পতাকা হাতে নিতে পারেন তার জন্য প্রতিটি রেশনের দোকানে তা পাওয়া যাবে বলে জানিয়েছেন মহকুমা প্রশাসক।এই জাতীয় পতাকা ১৮ টাকা দিয়ে ক্রয় করা যাবে বলে সভায় জানানো হয়। গতকালের এই সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন ব্লকের বিডিও, শিশু উন্নয়ন আধিকারিক সহ খাদ্য ও সরবরাহ বিভাগের আধিকারিক গন।